iQOO Z7s: পকেটসই দামে নতুন স্মার্টফোন আনছে আইকো, লঞ্চ হবে Z সিরিজের অধীনে

আইকো (iQOO) সম্প্রতি তাদের Z7 সিরিজের দুটি মিড-রেঞ্জ স্মার্টফোন উন্মোচন করেছে, এগুলি হল iQOO Z7 5G এবং iQOO Z7x। এই স্মার্টফোনগুলি সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় কিছু…

আইকো (iQOO) সম্প্রতি তাদের Z7 সিরিজের দুটি মিড-রেঞ্জ স্মার্টফোন উন্মোচন করেছে, এগুলি হল iQOO Z7 5G এবং iQOO Z7x। এই স্মার্টফোনগুলি সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় কিছু হার্ডওয়্যারের সাথে এসেছে। তবে, ভিভো (Vivo)-এর সাব ব্র্যান্ডটি এই লাইনআপের অধীনে আরও একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। এটি iQOO Z7s নামে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। আর এখন এই ফোনটিকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর ডেটাবেসে দেখা গেছে, যা এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আসুন সার্টিফিকেশন তালিকা থেকে iQOO Z7s সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

iQOO Z7s উপস্থিত হল Bluetooth SIG-এর ওয়েবসাইটে

I2223 মডেল নম্বর সহ আইকো জেড৭এস ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুযায়ী, ডিভাইসটি ব্লুটুথ ভি৫.১ সাপোর্ট করবে। তবে এটি ছাড়া, হ্যান্ডসেটটির আর কোনও বৈশিষ্ট্য সম্পর্কে তালিকায় কিছু প্রকাশ করা হয়নি। আর যেহেতু এই প্রথমবারের মতো আইকো জেড৭এস অনলাইনে উপস্থিত হয়েছে, তাই এটিই একমাত্র উৎস, যা ফোনটির বিষয়ে অবগত করেছে।

তবে, এর নামের ওপর ভিত্তি করে অনুমান করা হচ্ছে যে, আইকো জেড৭এস সম্ভবত সিরিজের আরেকটি মিড-রেঞ্জার হবে। তবে, এর দাম আইকো জেড৭ এবং আইকো জেড৭এক্স-এর থেকে কম হতে পারে। প্রসঙ্গত, জেড৭ সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটির দাম ২৩০ ডলার (প্রায় ১৮,৯০০ টাকা) এবং জেড৭এক্স প্রায় ২০৭ ডলার (আনুমানিক ১৭,০০০ টাকা)-এ বিক্রি হয়। ভারতের বাজারে এই মুহূর্তে শুধুমাত্র আইকো জেড৭ মডেলটি উপলব্ধ, যার দাম শুরু হচ্ছে ১৮,৯৯৯ টাকা থেকে।

জানিয়ে রাখি, স্ট্যান্ডার্ড iQOO Z7 ভারতীয় ক্রেতাদের কাছে একটি যথেষ্ট ভাল বাজেট অপশন। এই সাশ্রয়ী মূল্যের ৫জি স্মার্টফোনটি সমস্ত ধরণের ব্যবহারকারীদের জন্য উপযুক্ত হতে পারে, যদি তারা এর দুর্বল ক্যামেরা পারফরম্যান্স এবং ফানটাচ ওএস (Funtouch OS)-এর অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলিকে উপেক্ষা করেন।

উল্লেখ্য, iQOO Z7-এ ২,৩৮৮ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও সহ ৬.৬৪ ইঞ্চির এলসিডি (LCD) প্যানেল রয়েছে। হ্যান্ডসেটের ভারতীয় সংস্করণটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেট দ্বারা চালিত, যেখানে এর ইন্দোনেশীয় ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৭৮২জি চিপটি ব্যবহার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z7-এর ভারতীয় মডেলে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।