Hero Passion Plus: 100 সিসির নতুন বাইক আনছে হিরো, লক্ষ্য কি হোন্ডাকে জবাব দেওয়া

হিরো মোটোকর্প (Hero MoyoCorp)-এর দুই জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ড হল Splendor ও Passion। বিগত ক’বছর আগে যখন BS6 নির্গমন বিধি জারি হয়েছিল তখন হিরো তাদের Splendor…

হিরো মোটোকর্প (Hero MoyoCorp)-এর দুই জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ড হল Splendor ও Passion। বিগত ক’বছর আগে যখন BS6 নির্গমন বিধি জারি হয়েছিল তখন হিরো তাদের Splendor সিরিজের বিভিন্ন বাইক নতুন অবতারে হাজির করেছিল। কিন্তু সেসময় Passion Plus মডেলটির বিক্রি বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘদিন বাজার থেকে বিলুপ্তির পর এবারে ফের Passion Plus-কে ফিরিয়ে আনতে চলেছে ভারতের বৃহত্তম টু-হুইলার কোম্পানিটি। একটি ডিলারশিপ থেকে নতুন মডেলটির ছবি ফাঁস হয়েছে। ববাইকটি নতুন নির্গমন বিধি BS6 Phase2 মেনে লঞ্চ হবে।

Passion Plus-কে নতুন অবতারের আনতে চলেছে Hero

বর্তমানে এদেশে বিক্রিত Passion Pro-এর মতো এটি ১১০ সিসি ইঞ্জিনের বিকল্পে আসবে না। Plus মডেলটিতে থাকছে আরও কম ক্ষমতার অর্থাৎ ৯৭.২ সিসি ইঞ্জিন। যাতে এয়ার কুল্ড, ফুয়েল ইনজেক্টটেড ফিচারগুলি উপলব্ধ থাকবে। এটি থেকে ৮.০২ পিএস শক্তি এবং ৮.০৫ এনএম টর্ক উৎপন্ন হবে। নয়া নির্গমন বিধির মোটর ছাড়া এতে বিশেষ কোনো পরিবর্তন নজর করা যাবে না।

ফাঁস হওয়া ছবিতে দেখা গিয়েছে নতুন প্যাশান প্লাসে থাকছে একটি ফ্লাশ ফিট ফুয়েল ফিলার ক্যাপ, পূর্বের চাইতে ভিন্ন স্টাইলের হেডলাইট কাউল এবং টেললাইট ইউনিট। এমনকি গ্র্যাবরেলটিও নতুন, যা টেললাইটের ঠিক উপরে স্থান পেয়েছে। ব্ল্যাক অ্যালয় হুইলে সরু ড্যাশ দেওয়ার ফলে স্পোর্টি ভাব বৃদ্ধি পেয়েছে। বডিতে দুটি কালারের ফিনিশিং, আগের মতোই চমকাচ্ছে।

Hero

Hero Passion Plus হার্ডওয়্যার

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, মোটরসাইকেলটিতে পূর্বের মতো টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন কয়েল রিয়ার সাসপেনশনের দেখা মিলেছে। আবার আগের মতই দু’চাকায় ড্রাম ব্রেক সহ আসতে চলেছে বাইকটি। নতুনত্ব বলতে এতে থাকছে একটি কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম বা সিবিএস। চলার সময় যাতে গ্রিপ ভালো মেলে, সেজন্য এতে দেওয়া হচ্ছে নতুন রাউন্ড প্রোফাইল টায়ার। যেখানে আগে ছিল রিব্ড টায়ার।

এদিকে এখনও পর্যন্ত Passion Plus লঞ্চের প্রসঙ্গে সংস্থার তরফে কোন অফিসিয়াল বার্তা এসে পৌঁছায়নি। আশা করা হচ্ছে, জুলাইতে এটি বাজারে হাজির করা হতে পারে। বাইকটির দাম রাখা হতে পারে ৭৫,০০০ টাকার কাছাকাছি। এর প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে TVS Radeon, Bajaj Platina 100 ও Honda Shine 100।