Realme এত সুন্দর স্মার্টফোন আগে আনেনি, 200MP ক্যামেরা, সঙ্গে তাক লাগানো ডিজাইন

রিয়েলমি (Realme) আগামী ১০ মে চীনে তাদের পরবর্তী নম্বর সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করতে চলেছে। যদিও কোম্পানি এখনও নিশ্চিত করেনি যে, Realme 11 লাইনআপের অধীনে ঠিক…

রিয়েলমি (Realme) আগামী ১০ মে চীনে তাদের পরবর্তী নম্বর সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করতে চলেছে। যদিও কোম্পানি এখনও নিশ্চিত করেনি যে, Realme 11 লাইনআপের অধীনে ঠিক কতগুলি ডিভাইস বাজারে পা রাখবে। তবে সাম্প্রতিক রিপোর্টগুলি দাবি করেছে যে সিরিজটিতে স্ট্যান্ডার্ড Realme 11 5G, Realme 11 Pro 5G এবং হাই-এন্ড Realme 11 Pro+ 5G – এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে। আর এখন রিয়েলমি একটি নতুন প্রোমোশনাল টিজার প্রকাশ করেছে, যা থেকে সিরিজের সবচেয়ে হাই-এন্ড ফোনের ডিজাইন এবং ক্যামেরা বৈশিষ্ট্যগুলির একটি আভাস পাওয়া যাচ্ছে। লেটেস্ট টিজার অনুসারে, Realme 11 Pro+ 5G উল্লেখযোগ্য ক্যামেরা আপগ্রেড অফার করবে। আসুন তাহলে আপকামিং ডিভাইসটির ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Realme 11 Pro+-এ দেখা যাবে ফক্স লেদার দ্বারা সজ্জিত আকর্ষণীয় ডিজাইনের ব্যাক প্যানেল

রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি-এর লেটেস্ট টিজারটি নিশ্চিত করেছে যে, স্মার্টফোনটির পিছনে একটি বৃহৎ বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে, যাতে গোল্ড এবং ব্ল্যাক শেডের ডুয়েল-টোন ডিজাইন দেখা যাবে। ক্যামেরা সেটআপে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে, তবে অন্য দুটি সেন্সর সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। ক্যামেরা মডিউলের শীর্ষে একটি এলইডি ফ্ল্যাশও অবস্থান করবে।

উল্লেখযোগ্যভাবে, ১১ প্রো প্লাস ৫জি-এর ডিজাইনের জন্য রিয়েলমি বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড গুচি (GUCCI)-এর প্রাক্তন ডিজাইনার মাট্টেও মেনোট্টো-এর সাথে যৌথভাবে কাজ করেছে। নয়া ফোনটি বিলাসবহুল ও স্টাইলিশ লুক অফার করবে। ডিভাইসটির রিয়ার শেল এবং ফ্রেম উভয়ই কার্ভড হবে। আর ব্যাক প্যানেলটি “সানরাইজ সিটি” নামের একটি বেইজ ফক্স লেদার দ্বারা সজ্জিত হবে। পিছনের প্যানেলে গোল্ড ও সিলভার স্টিচিং সহ একটি উল্লম্ব স্ট্রাইপ দেখা যাবে এবং ফোনের ফ্রেমটিও হবে সোনালী রঙের। রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি-এর ডানদিকে পাওয়ার এবং ভলিউম বাটনটি উপস্থিত থাকবে, আর সিম ট্রে, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল নীচের প্রান্তে অবস্থান করবে।

Realme 11 Pro+ এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Realme 11 Pro+ এ ফুলএইচডি+ রেজোলিউশন সহ বৃহৎ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং সাপোর্ট করবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭-সিরিজের প্রসেসর দ্বারা চালিত হবে, যা ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক ১ টিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 11 Pro+ এ সম্ভবত ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

উল্লেখ্য, Realme 11 Pro+ এর সাথেই, কোম্পানি Realme 11 Pro এবং স্ট্যান্ডার্ড Realme 11 মডেলটি লঞ্চ করবে বলে অনুমান করা হচ্ছে। এই ডিভাইসগুলি কী ধরনের স্পেসিফিকেশন অফার করবে, তা-ই এখন দেখার। তবে আশা করা যায়, এগুলি “প্রো প্লাস” মডেলের চেয়ে বেশি সাশ্রয়ী হবে। তিনটি ডিভাইসই আগামী ১০ মে চীনে আত্মপ্রকাশ করার জন্য প্রস্তুত।