Samsung-কে টেক্কা দিতে Motorola-র বাজি Razr 40 Ultra, দুর্ধর্ষ স্পেসিফিকেশনের লিস্ট একে একে ফাঁস

বেশ কিছু দিন ধরেই নানা রিপোর্টে দাবি করা হচ্ছে যে, মোটোরোলা শীঘ্রই বিভিন্ন দেশে Motorola Razr 40 Ultra এবং Motorola Razr 40 নামে দুটি ফোল্ডেবল…

বেশ কিছু দিন ধরেই নানা রিপোর্টে দাবি করা হচ্ছে যে, মোটোরোলা শীঘ্রই বিভিন্ন দেশে Motorola Razr 40 Ultra এবং Motorola Razr 40 নামে দুটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। দুটি ডিভাইসই আগামী ১ জুন বিশ্ব বাজারে উন্মোচিত হতে পারে। এর মধ্যে ‘Ultra’ ভ্যারিয়েন্টটি প্রথমে চীনে আসবে, কেননা সেদেশে লেনোভো (Lenovo)-অধীনস্থ ব্র্যান্ডটি এটিকে ইতিমধ্যেই টিজ করা শুরু করেছে। এখন লঞ্চের আগে, একটি নতুন প্রতিবেদনের মাধ্যমে Razr 40 Ultra-র কিছু বৈশিষ্ট্য প্রকাশ্যে এসেছে।

Motorola Razr 40 Ultra-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

এক্সডিএ-ডেভলপার্স এর দাবি, মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা-এর ভিতরের দিকে অবস্থিত প্রধান অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল স্ক্রিনটি ২,৬৪০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ২০.৫:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। প্রধান স্ক্রিনটি ৬.৯ ইঞ্চির হবে, যেখানে এর কভার অ্যামোলেড স্ক্রিনের আকার হবে ৩.৬ ইঞ্চি। আরও বলা হয়েছে যে আউটার ডিসপ্লেটি ১,০৫৬ x ১,০৬৬ পিক্সেলের রেজোলিউশন অফার করবে। পারফরম্যান্সের জন্য, মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। ডিভাইসটিতে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

উল্লেখযোগ্যভাবে, এক্সডিএ-ডেভলপার্স রেজার ৪০ আল্ট্রার ক্যামেরাগুলির ওপরও আলোকপাত করেছে, যা আগে অজানা ছিল। এই ফ্লিপ ফোনের পিছনে ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৩ প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের এসকে হাইনিক্স এইচআই১৩৩৬ সেকেন্ডারি সেন্সর থাকবে, যা একটি আল্ট্রা-ওয়াইড লেন্স হতে পারে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেল ওমনিভিশন ওভি৩২বি৪০ ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। রেজার ৪০ আল্ট্রা-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৩,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা।

এছাড়া, Razr 40 Ultra-এ একটি ডুয়েল সিম ভ্যারিয়েন্ট, একটি ই-সিম ভ্যারিয়েন্ট, এনএফসি এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। ব্ল্যাক, ব্লু এবং বারবেরি-এই তিনটি কালার অপশনে বাজারে উপলব্ধ হবে এটি। জল্পনা শোনা যাচ্ছে, ইউরোপে মোটোরোলার এই আসন্ন ফোল্ডেবলটির ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম প্রায় ১,২০০ ইউরো (আনুমানিক ১,০৮,২৭০ টাকা) রাখা হতে পারে।