Google Pixel 7a ভারতে OLED ডিসপ্লে ও ঝাক্কাস ক্যামেরা সহ লঞ্চ হল, দাম ও সেল অফার দেখে নিন

গতকাল মধ্যরাতে IO 2023 ইভেন্টে Google Pixel 7a লঞ্চ হল। ক্যালিফোরনিয়ার মাউন্টেন ভিউ অঞ্চলের অ্যাম্পিথিয়েটরে গুগল তাদের এই অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্সের আয়োজন করে। এখানে Google…

গতকাল মধ্যরাতে IO 2023 ইভেন্টে Google Pixel 7a লঞ্চ হল। ক্যালিফোরনিয়ার মাউন্টেন ভিউ অঞ্চলের অ্যাম্পিথিয়েটরে গুগল তাদের এই অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্সের আয়োজন করে। এখানে Google Pixel 7a স্মার্টফোন ছাড়াও আরও অনেক প্রোডাক্টের উপর থেকে পর্দা সরানো হয়েছে। কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে ভারতে Flipkart থেকে তাদের এই নয়া স্মার্টফোনটি পাওয়া যাবে। Google Pixel 7a লেটেস্ট টেন্সর চিপসেট, উন্নত স্ক্রিন রিফ্রেশ রেট, ভালো ক্যামেরা অফার করবে। আসুন এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Google Pixel 7a Price in India and Availability (গুগল পিক্সেল ৭এ এর দাম)

গুগল পিক্সেল ৭এ ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ভারতে দাম রাখা হয়েছে ৪৩,৯৯৯ টাকা। এটি চারকোল, সি, স্নো কালারে পাওয়া যাবে। আজ থেকেই ফ্লিপকার্ট থেকে গুগল পিক্সেল ৭এ কেনা যাবে।

লঞ্চ অফারের কথা বললে, এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা Google Pixel 7a ফোনের উপর ৪,০০০ টাকা ছাড় পাবেন। আবার সাথে মিলবে অতিরিক্ত ৪,০০০ টাকা ডিসকাউন্ট। এছাড়া এই ফোনের সাথে পাওয়া যাবে ৩,৯৯৯ টাকার ফিটবিট ইন্সপায়ার ২ ও ৩,৯৯৯ টাকার পিক্সেল বাডস এ সিরিজের প্রোডাক্ট। এর পাশাপাশি Google একবছর স্ক্রিন ড্যামেজ প্রোটেকশন দিচ্ছে।

Google Pixel 7a এর স্পেসিফিকেশন ও ফিচার (Google Pixel 7a Specifications and Features)

গুগল পিক্সেল ৭এ ফোনে আছে ৬.১ ইঞ্চি ফুল এইচডি ওলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এটি প্রথম পিক্সেল এ সিরিজের ফোন, যা এত রিফ্রেশ রেট অফার করবে। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে গরিলা গ্লাস। পারফরম্যান্সের জন্য এতে গুগল টেন্সর ২ চিপসেট ও ৮ জিবি র‌্যাম দেওয়া হয়েছে। এই একই প্রসেসর Pixel 7Pixel 7 Pro ফোনেও ব্যবহার করা হয়েছিল।

ভারতে ফোনটি ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আর অপারেটিং সিস্টেম হিসেবে এতে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১৩। কোম্পানির তরফে দাবি করা হয়েছে যে, ডিভাইসটি ৫ বছর সিকিউরিটি আপডেট ও ৩টি অ্যান্ড্রয়েড আপডেট পাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Google Pixel 7a ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮এক্স সুপার রেস জুম সাপোর্ট সহ ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই ক্যামেরা 4K রেকর্ডিং সহ নাইট সাইট, ম্যাজিক ইরেজার, ফটো আনব্লার এর মতো ফিচার সাপোর্ট করবে।

পাওয়ার ব্যাকআপের কথা বললে, Google Pixel 7a স্মার্টফোনে ৪৩৮৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং, ৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। তবে এর রিটেল বক্সে কোনো চার্জার পাওয়া যাবে না।

সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার উপলব্ধ। এটি জল ও ধুলো প্রতিরোধী আইপি৬৭ রেটিং সহ এসেছে। এছাড়া Google Pixel 7a ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G সাপোর্ট, টাইপ সি পোর্ট, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩।