নতুন বাইক ও স্কুটারের ছড়াছড়ি, এই বছর Hero MotoCorp এর ইতিহাসে সর্বাধিক মডেল লঞ্চ

Avatar

Published on:

Hero MotoCorp launch Record number 2 wheelers this year

এ বছর টু-হুইলারপ্রেমীদের নতুন উদ্দীপনায় মাতিয়ে তুলতে চলেছে ভারতের বৃহত্তম দু’চাকার গাড়ি নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। চলতি অর্থবর্ষে সংস্থার ইতিহাসে সর্বাধিক মডেল লঞ্চ হতে চলেছে। বৈদ্যুতিক মডেল থেকে প্রিমিয়াম বাইক, সব ক্ষেত্রেই এবার বিচরণের ক্ষেত্র নতুনভাবে সজ্জিত করতে চলেছে হিরো। সংস্থার সিইও নিরঞ্জন গুপ্তা বলেছেন, ২০২৩-এ তাঁদের সংস্থা একাধিক এন্ট্রি লেভেল থেকে লাক্সারি মডেল লঞ্চ করবে। পরবর্তী ক’মাসের মধ্যেই ভিডা (Vida) ব্র্যান্ডের আওতায় নতুন ই-স্কুটারের আগমন ঘটবে। আর সবচেয়ে চমকদার বিষয় হল, হিরো ও হার্লে ডেভিডসন (Harley-Davidson) এই বছর যৌথ উদ্যোগে তৈরি বাইক বাজারে নামাবে।

Hero MotoCorp ও Harley-Davidson এ বছরই নতুন টু-হুইলার লঞ্চ করবে

গত ২০২০-র অক্টোবরে মার্কিন প্রিমিয়াম টু-হুইলার নির্মাণকারী সংস্থাটির সাথে জোট বেঁধেছিল হিরো মোটোকর্প। তবে যৌথভাবে তৈরি টু-হুইলার কোন মাসে বাজারে আসবে, সেই সম্পর্কে এখনও কোনও বার্তা এসে পৌঁছায়নি। শুধু জানা গেছে এতে সিঙ্গেল সিলিন্ডার ৪২০ সিসি ইঞ্জিন থাকছে। বাজারে Royal Enfield 350, Honda H’ness 350 ও Bajaj Triumph 350 মডেলগুলির সাথে প্রতিযোগিতায় শামিল হবে হিরো-হার্লে বাইকটি।

বর্তমানে ১০০ থেকে ১১০ সিসি এন্ট্রি লেভেল বাইকের সেগমেন্টে নেতৃত্ব প্রদান করে হিরো মোটোকর্প। এবারে ১২৫-১৬০ সিসি রেঞ্জে সম্ভার বাড়াতে চলেছে তারা। এই প্রসঙ্গে নিরঞ্জন গুপ্তার বক্তব্য, “চলতি আর্থিক বছরের প্রত্যেক ত্রৈমাসিকে আমরা নতুন প্রোডাক্ট লঞ্চ করবো। সম্ভবত এই আর্থিকবর্ষে সর্বাধিক সংখ্যক টু-হুইলার বাজারে আসবে। যা হিরোর ইতিহাসে এই প্রথম।” আবার তিনি নিশ্চিত করেছেন, প্রিমিয়াম সেগমেন্টেও এ বছর বেশ কয়েকটি মডেল আসবে।

প্রিমিয়াম টু-হুইলারের বাজারেও নিজেদের অংশীদারিত্ব বাড়াতে উদ্যোগী Hero MotoCorp

প্রিমিয়াম সেগমেন্টের বাইকগুলি ১৫০-৪০০ সিসি ইঞ্জিন সমেত আসবে। গুপ্তার সংযোজন, “এই আর্থিকবর্ষে আমাদের উত্তেজনা থাকবে তুঙ্গে।” এ বছর ক্রেতাদের কাছে নিজেদের প্রিমিয়াম টু-হুইলার তৈরীর দক্ষতার প্রমাণ দেওয়ার সাথে নিজেদের মার্কেট শেয়ারও বাড়িয়ে নেওয়ার কথা উল্লেখ করেছেন হিরোর সিইও। আবার বৈদ্যুতিক দু’চাকার গাড়ির বাজারেও নিজেদের মার্কেট শেয়ার বাড়িয়ে নিতে উদ্যোগী হিরো। প্রসঙ্গত, গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে ১২৫ সিসি বাইখ সেগমেন্টে হিরোর মার্কেট শেয়ার ২২ শতাংশে পৌঁছেছে।

সঙ্গে থাকুন ➥