Realme-র প্রথম 200MP ক্যামেরা ফোন দেশে শীঘ্রই লঞ্চ হতে চলেছে, চার্জ হবে 100W স্পিডে

রিয়েলমি সম্প্রতি চীনে দারুণ ফিচার্সের সঙ্গে Realme 11 সিরিজ লঞ্চ করেছে। কোম্পানি বর্তমানে বিশ্ব বাজারে এই ফোনগুলি লঞ্চের পরিকল্পনা করছে। ভারতে এই সিরিজের টপ-এন্ড মডেল,…

রিয়েলমি সম্প্রতি চীনে দারুণ ফিচার্সের সঙ্গে Realme 11 সিরিজ লঞ্চ করেছে। কোম্পানি বর্তমানে বিশ্ব বাজারে এই ফোনগুলি লঞ্চের পরিকল্পনা করছে। ভারতে এই সিরিজের টপ-এন্ড মডেল, Realme 11 Pro+ এর লঞ্চের জন্য একটি অফিসিয়াল টিজার প্রকাশিত হয়েছে। আর এখন স্মার্টফোনটিকে আমেরিকার এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে এবং এর লিস্টিংটি ব্যাটারি ক্যাপাসিটি ও ডাইমেনশন সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। যা ডিভাইসটির ভারতীয় সহ সকল গ্লোবাল মডেলে একইরকম হবে বলে আশা করা হচ্ছে।

Realme 11 Pro+ 5G-এর FCC তালিকা এল প্রকাশ্যে

RMX3741 মডেল নম্বর সহ রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই সার্টিফিকেশন অনুযায়ী, স্মার্টফোনটিতে ২,৪৩৫ এমএএইচ ক্ষমতার ডুয়েল-সেল ব্যাটারি থাকবে। ডিভাইসটির আকার ১৬১.৬ × ৭৩.৯ × ৮.৭ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮৯ গ্রাম হবে৷ এফসিসি ফোনটির অন্য কোনও স্পেসিফিকেশন প্রকাশ না করলেও, রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্টে চীনা মডেলের মতোই স্পেসিফিকেশন অফার করবে বলে অনুমান।

Realme 11 Pro+ এর স্পেসিফিকেশন

চীনের মার্কেটে রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি বড় ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে এসেছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ অক্টা-কোর প্রসেসর এবং মালি জি৬৮ জিপিইউ দ্বারা চালিত এই ফোন। রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি-তে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ পাওয়া যায়। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Realme 11 Pro+ এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ২০০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচপি৩ সেন্সর, একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে৷ আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 11 Pro+ মডেলটি ৪,৮৭০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়া, Realme 11 Pro+ 5G-এ একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ডলবি অ্যাটমস অডিও সাপোর্ট সহ স্টেরিও স্পিকার এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। আর এই রিয়েলমি ফোনটির কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল-সিম সাপোর্ট, ৫জি, ওয়াইফাই ৬ ৮০২.১১এএক্স, ব্লুটুথ ভি৫.২, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলেও এবং বেইদাও।