মিকি মাউস ফ্যানদের জন্য আসছে স্পেশাল Xiaomi Civi 3 100th Anniversary Edition স্মার্টফোন

গত ২৫শে মে Xiaomi Civi 3 স্মার্টফোনটি মিড রেঞ্জে চীনের বাজারে আত্মপ্রকাশ করে। আর আজ অর্থাৎ ২৯শে মে টেক ব্র্যান্ড Xiaomi, এন্টারটেইনমেন্ট জায়ান্ট Disney -এর…

গত ২৫শে মে Xiaomi Civi 3 স্মার্টফোনটি মিড রেঞ্জে চীনের বাজারে আত্মপ্রকাশ করে। আর আজ অর্থাৎ ২৯শে মে টেক ব্র্যান্ড Xiaomi, এন্টারটেইনমেন্ট জায়ান্ট Disney -এর ১০০ বছর পূর্তি উদযাপন করতে নবাগত এই মডেলটির একটি বিশেষ তথা লিমিটেড এডিশন লঞ্চ করার কথা ঘোষণা করল। এক্ষেত্রে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, Disney -এর সাথে হাত মিলিয়ে তারা Xiaomi Civi 3 100th Anniversary Edition নামের নতুন হ্যান্ডসেটটিকে জুন মাসের প্রথম সপ্তাহে উন্মোচন করতে চলেছে।

জানিয়ে রাখি, Xiaomi Civi 3 মডেলটি মার্জিত ডিজাইন এবং চারটি আকর্ষণীয় কালার বিকল্প এসেছে – রোজ পার্পল, মিন্ট গ্রিন, অ্যাডভেঞ্চার গোল্ড এবং কোকোনাট অ্যাশ৷ যদিও এই একই ফোনের ‘স্পেশাল এডিশন’ অর্থাৎ Xiaomi Civi 3 100th Anniversary Edition -কে কিরকম ডিজাইন বা কালার ভ্যারিয়েন্টের সাথে নিয়ে আসা হবে সেই সম্পর্কে এখনো কিছু প্রকাশ করেনি Xiaomi। তবে মনে করা হচ্ছে, ডিভাইসটি বিশেষভাবে নির্মিত কাস্টম থিম যুক্ত ইউজার ইন্টারফেস অফার করবে। এছাড়া ফোনটির রিটেল বক্সটি স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, এই লিমিটেড এডিশন মডেলটি আমাদের সকলের প্রিয় ডিজনি চরিত্র ‘মিকি মাউস’ দ্বারা অনুপ্রাণিত হবে।

প্রসঙ্গত, শাওমি সিভি ৩ স্মার্টফোনের ১০০তম ডিজনি অ্যানিভার্সারি এডিশনের ইউজার ইন্টারফেস (UI) ডিজাইনটি প্রখ্যাত টিপস্টার কাকপার স্ক্রজিপেক (Kacper Skrzypek) সামনে এনেছেন। তিনি নিশ্চিত করেছেন যে, আপকামিং ফোনটির বাহ্যিক ও ইউজার ইন্টারফেস, উভয়ের ডিজাইনই সর্বকালের জনপ্রিয় ডিজনি চরিত্র মিকি মাউস কেন্দ্রিক হবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, শাওমি সিভি ৩ ১০০তম অ্যানিভার্সারি এডিশনের কাস্টম পেইন্ট জব এবং ডিজনি-থিমযুক্ত কাস্টম ওএস স্কিন ব্যতীত, বাদবাকি যাবতীয় স্পেসিফিকেশন রেগুলার মডেলের অনুরূপ রাখা হতে পারে।

Xiaomi Civi 3 -এর স্পেসিফিকেশন এবং ফিচার

নবাগত শাওমি সিভি ৩ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন সহ ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৫০০ নিট পিক ব্রাইটনেস, ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ডিভাইসটি ৪ এনএম প্রসেসিং নোড নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্ট্রা অক্টা-কোর প্রসেসর এবং মালি-জি৬১০ জিপিইউ -এর সাথে এসেছে। এতে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ পাওয়া যাবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Xiaomi Civi 3 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – এফ/১.৭৭ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮০০ প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার৷ আর ডিভাইসের ডিসপ্লের উপরিভাগে থাকা পিল-আকৃতির কাটআউটের মধ্যে – এফ/২.০ অ্যাপারচার ও অটোফোকাস সহ ৩২ মেগাপিক্সেল প্রাইমারি সেলফি সেন্সর এবং ৩২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেলফি শুটার যুক্ত ডুয়াল ফ্রন্ট ক্যামেরা ইউনিট লক্ষ্যণীয়। প্রসঙ্গত, ফোনটির ফ্রন্ট ও রিয়ার ক্যামেরাগুলি ৩০এফপিএস রেটে ৪কে (4K) ভিডিও রেকর্ড করতে সমর্থ।

কানেক্টিভিটির জন্য উক্ত শাওমি-ব্র্যান্ডেড হ্যান্ডসেটে – ৫জি, ৪জি, ডুয়েল-সিম কার্ড স্লট, এনএফসি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস, গ্লোনাস, গ্যালিলেও, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। আবার উন্নত অডিওর জন্য ডলবি অ্যাটমস সাপোর্ট ও হাই-রেস ওয়্যারলেস অডিও সার্টিফিকেশন সহ এসেছে ডিভাইসটি। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Civi 3 স্মার্টফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।