BGMI Esports Tournament: জিতে নিন 25 লাখ টাকা, BGMI আনছে ইস্পোর্টস টুর্নামেন্ট, বিস্তারিত জেনে নিন

Avatar

Published on:

bgmi-esports-tournament-skyesports-champions-series-rs-25-lakh-prize-pool-registration

জনপ্রিয় ব্যাটেল রয়্যাল শ্যুটার বিজিএমআই (BGMI) বা ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) প্রায় এক বছরের নিষেধাজ্ঞার পরে সম্প্রতি ভারতে ফিরেছে। গত ২৯ শে মে কিছু সীমাবদ্ধতা সহ গেম ডেভেলপার সংস্থা, ক্রাফটন এই মোবাইল গেমটিকে পুনরায় এদেশে লঞ্চ করে। ভারতে গেমটি চালু করার কয়েক দিন পরে, BGMI এখন একটি ইস্পোর্টস টুর্নামেন্ট নিয়ে আসছে। ইস্পোর্টস এবং গেমিং কোম্পানি, Skysports, BGMI এর এই টুর্নামেন্টের আয়োজন করছে, যেখানে জিতলে ২৫ লক্ষ টাকা পাওয়া যাবে।

স্কাইস্পোর্টস চ্যাম্পিয়ন্স সিরিজ (Skysports Champions Series) নামে এই টুর্নামেন্ট শুরু হবে ৯ জুন থেকে এবং চলবে ১৮ জুন পর্যন্ত। Battlegrounds Mobile India টুর্নামেন্টটি ভারতীয় সময় দুপুর ১টায় শুরু হবে এবং স্কাইস্পোর্টস এর ইউটিউব চ্যানেল থেকে স্ট্রিম করা হবে।

জানিয়ে রাখি, অনলাইন গেমের প্রতি আসক্তি কমাতে বিজিএমআই গেমে দৈনিক সময়সীমা রাখা হয়েছে। অর্থাৎ, সময় শেষ হলে আর গেমটি খেলা যাবে না। এক্ষেত্রে শ্রমিকরা দিনে তিন ঘন্টা পর্যন্ত এবং প্রাপ্তবয়স্করা ছয় ঘন্টা পর্যন্ত গেমটি খেলতে পারে। 

গত মাসে ক্রাফটন নিশ্চিত করেছিল যে, ভারত সরকার তিন মাসের জন্য বিজিএমআইকে ফেরার অনুমতি দিয়েছে। এই তিনমাসে কোনো অভিযোগ জমা না পড়লে গেমটিকে স্থায়ীভাবে ফিরিয়ে আনা হবে। প্রসঙ্গত, ডেটা প্রাইভেসি এবং অনলাইন নিরাপত্তা নিয়ে উদ্বেগের কারণে গত বছরের জুলাইয়ে গেমটিকে নিষিদ্ধ করা হয়েছিল।

সঙ্গে থাকুন ➥