Realme-র প্রথম 200MP ক্যামেরা ফোন দুর্দান্ত ফিচার্স নিয়ে দেশে লঞ্চ হল, দাম শুনলে কিনতে ছুটবেন!

রিয়েলমি আজ ভারতীয়দের অপেক্ষার অবসান ঘটিয়ে Realme 11 Pro 5G এবং Realme 11 Pro+ 5G নামে দু’টি দুর্দান্ত স্মার্টফোন এদেশে লঞ্চ করেছে। এদের মধ্যে ‘প্রো…

রিয়েলমি আজ ভারতীয়দের অপেক্ষার অবসান ঘটিয়ে Realme 11 Pro 5G এবং Realme 11 Pro+ 5G নামে দু’টি দুর্দান্ত স্মার্টফোন এদেশে লঞ্চ করেছে। এদের মধ্যে ‘প্রো প্লাস’ সংস্থার প্রথম ফোন যা, ২০০ মেগাপিক্সেল Samsung ক্যামেরার সঙ্গে এসেছে। পাশাপাশি ডিজাইনেও থাকছে নতুনত্ব। ডিভাইসটিতে আকর্ষণীয় ভেগান লেদার এবং প্লাস্টিকের ব্যাক প্যানেল বর্তমান। এছাড়া, বিশেষ ফিচার হিসাবে এতে AMOLED ডিসপ্লে প্যানেল, ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি পাওয়া যাবে। চলুন Realme 11 Pro+ 5G এর স্পেসিফিকেশন, দাম ও ফিচার্স সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

ভারতে Realme 11 Pro+ 5G স্মার্টফোনের দাম এবং প্রাপ্যতা

এদেশে, রিয়েলমি ১১ প্রো+ ৫জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা। আর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ আসা টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম থাকছে ২৯,৯৯৯ টাকা। এটি দুটি ব্যাক প্যানেল ফিনিশিং এবং তিনটি কালার অপশনে পাওয়া যাবে — প্লাস্টিক ব্যাক প্যানেল (অ্যাস্ট্রাল ব্ল্যাক) এবং ভেগান লেদার (ওয়েসিস গ্রিন এবং সানরাইজ বেইজ)।

রিয়েলমি ১১ প্রো+ ৫জি আগামী ১৫ই জুন থেকে ওপেন সেলে বিক্রি করা হবে। লঞ্চ অফারের অংশ হিসাবে গ্রাহকেরা ICICI, HDFC ব্যাঙ্ক এবং অন্যান্য নির্বাচিত কার্ডের মাধ্যমে পেমেন্ট করার ক্ষেত্রে ২,০০০ টাকা পর্যন্ত ছাড় পেয়ে যাবেন। আবার আজ ফোনটাফ একটি আর্লি-অ্যাক্সেস সেলের আয়োজনও করা হয়েছে। আগ্রহীরা, ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত লাইভ থাকা এই আর্লি-অ্যাক্সেস সেলের লাভ উঠিয়ে আগাম অর্ডার করতে পারবেন।

Realme 11 Pro+ 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

রিয়েলমি ১১ প্রো+ ৫জি স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যা কার্ভড এজ স্টাইলের এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত।

ক্যামেরা বিভাগের কথা বললে, এই স্মার্টফোনে ২০০ মেগাপিক্সেল Samsung ISOCELL HM3 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের সুবিধার্থে মিলবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এটি ডুয়াল স্পিকার সিস্টেম সহ এসেছে, যা দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি অফার করে। আবার নিরাপত্তার জন্য পাওয়া যাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। পরিশেষে পাওয়া ব্যাকআপের জন্য Realme 11 Pro+ 5G স্মার্টফোনে ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।