15 হাজার টাকার কমে বাজার কাঁপাতে আসছে নয়া 5G স্মার্টফোন, থাকবে 108 মেগাপিক্সেল ক্যামেরা

Infinix Note 30 5G আগামী ১৪ জুন ভারতে লঞ্চ হতে চলেছে। স্মার্টফোনটি মে মাসে বিশ্বের কিছু নির্বাচিত দেশের বাজারে উন্মোচিত হয়েছিল। কোম্পানি ইতিমধ্যেই নিশ্চিত করেছে…

Infinix Note 30 5G আগামী ১৪ জুন ভারতে লঞ্চ হতে চলেছে। স্মার্টফোনটি মে মাসে বিশ্বের কিছু নির্বাচিত দেশের বাজারে উন্মোচিত হয়েছিল। কোম্পানি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, Note 30 5G-এর ভারতীয় ভ্যারিয়েন্টে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর থাকবে। আর এখন আবার ইনফিনিক্সের তরফে ঘোষণা করা হয়েছে যে, ফোনটিতে একটি বাইপাস চার্জিং সলিউশন দেওয়া হবে। পাশাপাশি Infinix Note 30 5G MediaTek Dimensity 6080 অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে থাকবে Mali-G57 জিপিইউ। এছাড়াও, ফোনটি ৪৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে। কোম্পানির তরফে ফোনটির দাম সম্পর্কেও আভাস দেওয়া হয়েছে। আসুন লঞ্চের আগে Infinix Note 30 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এল, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix Note 30 5G-এর দাম

ইনফিনিক্স ঘোষনা করেছে যে, ভারতে আসন্ন ইনফিনিক্স নোট ৩০ ৫জি-এর প্রারম্ভিক মূল্য ১৫,০০০ টাকারও কম হবে। তবে হ্যান্ডসেটের স্টোরেজ কনফিগারেশন এবং এগুলির দামের বিশদ বিবরণ এখনও প্রকাশ করা হয়নি। যদিও জানা গেছে, ফোনটি ইন্টারস্টেলার ব্লু, ম্যাজিক ব্ল্যাক এবং সানসেট গোল্ড কালার অপশনে পাওয়া যাবে। আর সানসেট গোল্ড ভ্যারিয়েন্টের রিয়ার প্যানেলে লিচুর খোসার মতো লেদার ফিনিশ দেখা যাবে।

Infinix Note 30 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন এবং ফিচার

ডুয়েল (ন্যানো) সিম সাপোর্ট যুক্ত ইনফিনিক্স নোট ৩০ ৫জি ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪৬০ পিক্সেল) আইপিএস এলটিপিএস এলইডি ডিসপ্লে সহ আসবে, যা ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৫৮০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। ডিভাইসটি মালি-জি৫৭ জিপিইউ-এর সাথে যুক্ত অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ চিপসেট দ্বারা চালিত হবে এবং এটা ৪ জিবি/ ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ফোনটির স্টোরেজ ২ টিবি পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। নোট ৩০ ৫জি স্মার্টফোনটি স্টক অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Infinix Note 30 5G-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেমে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং অনির্দিষ্ট “এআই ক্যামেরা” সেন্সর উপস্থিত থাকবে। এলইডি ফ্ল্যাশ সহ এই ক্যামেরা ইউনিটটি হ্যান্ডসেটটির রিয়ার প্যানেলের ওপরের বাম কোণে একটি সামান্য উত্থিত আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলে স্থাপন করা হবে। আর সেলফির জন্য, ফোনের ডিসপ্লের শীর্ষে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Note 30 5G ফোনে ৪৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এছাড়াও, ডিভাইসটি একটি বাইপাস ফাস্ট চার্জিং সলিউশন সহ আসবে, যা চার্জিং কারেন্টকে ব্যাটারি বাইপাস করে সরাসরি মাদারবোর্ডে যেতে সাহায্য করবে। কোম্পানির মতে, মাত্র ৩০ মিনিটে হ্যান্ডসেটের ব্যাটারিটির চার্জ ১ শতাংশ থেকে ৭৫ শতাংশ পর্যন্ত পূর্ণ করা যাবে।

এছাড়াও, Infinix Note 30 5G-এ নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আবার, ফোনটিতে জেবিএল স্টেরিও স্পিকার, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, ৩.৫৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং ধুলো ও জল প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিং প্রাপ্ত চ্যাসিস দেখা যাবে। পরিশেষে, ফোনটির পরিমাপ ১৬৮.৫১ x ৭৬.৫১ x ৮.৪৫ মিলিমিটার এবং ওজন ২০৪.৭ গ্রাম হবে।