Hero Xtreme 160R 4V: রূপে-গুণে দুর্ধর্ষ, পালসার-অ্যাপাচির টেনশন বাড়িয়ে নবরূপে হাজির হিরো এক্সট্রিম

টানা দু’সপ্তাহ একাধিক টিজার প্রকাশের পর অবশেষে ভারতে Xtreme 160R 4V-এর নতুন ভার্সন আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। তিনটি ভ্যারিয়েন্টে নয়া মোটরসাইকেলটি…

টানা দু’সপ্তাহ একাধিক টিজার প্রকাশের পর অবশেষে ভারতে Xtreme 160R 4V-এর নতুন ভার্সন আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। তিনটি ভ্যারিয়েন্টে নয়া মোটরসাইকেলটি উপলব্ধ হবে – স্ট্যান্ডার্ড, কানেক্টেড এবং প্রো‌। প্রথম দু’টির দাম যথাক্রমে ১,২৭,৩০০ টাকা ও ১,৩২,৮০০ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। আর সবচেয়ে অত্যাধুনিক প্রো ভ্যারিয়েন্টের দাম পড়বে ১,৩৬,৫০০ টাকা (এক্স-শোরুম)।

Hero Xtreme 160R 4V লঞ্চ হল ভারতে

ভারতে হিরো এক্সট্রিম ১৬০আর ৪ভি-এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Bajaj Pulsar N160, TVS Apache RTR 160 4V ও Bajaj Pulsar NS160। আজ থেকে বাইকটির বুকিং শুরু হচ্ছে এবং জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ থেকে ডেলিভারি দেওয়া আরম্ভ হবে। ২০২৩ মডেলে সবচেয়ে বড় আপডেট বলতে রয়েছে শক্তিশালী ইঞ্জিন ও উন্নত হার্ডওয়্যার। টু-ভাল্ভ থেকে আপগ্রেড হয়ে সেটি এখন ফোর-ভাল্ভ সহ এসেছে। ইঞ্জিনের পাশে তাই 4V লেখা হয়েছে।

Hero Xtreme 160R 4V: ইঞ্জিন

নতুন ইঞ্জিনের কর্মদক্ষতা আগের তুলনায় বেশি। বাইকটির ১৬৩ সিসির পাওয়ারট্রেন থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৬.৬ বিএইচপি এবং ১৪.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। টু-ভাল্ভ ভার্সনের তুলনায় ক্ষমতা ১.৭ বিএইচপি বেশি। সঙ্গে উপস্থিত পাঁচ গতির গিয়ারবক্স। হিরো দাবি করেছে, Xtreme 160R 4V-এর নয়া ভার্সন সবচেয়ে হালকা অয়েল-কুল্ড বাইক ও ভারতে ১৬০ সিসির দ্রুততম মোটরসাইকেল।

Hero Xtreme 160R 4V: হার্ডওয়্যার

অন্যান্য উল্লেখযোগ্য আপডেট হিসেবে এতে দেওয়া হয়েছে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক। এতদিন পর্যন্ত এটি টেলিস্কোপিক ফর্কে ছুটতো। ইউএসডি ইউনিট যোগ হওয়ার ফলে রাইড কোয়ালিটি আরও উন্নত হবে। তবে পেছনে আগের মতই প্রিলোড-অ্যাডজাস্টেবল শক অ্যাবজর্বার দেওয়া হয়েছে। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ২৭৬ মিমি পেটাল ডিস্ক এবং পেছনে ২২০ কিমি পেটাল ডিস্ক অথবা ১৩০ মিমি ড্রাম ব্রেক সহ বেছে নেওয়া যাবে। ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সামনে ১০০/৮০ সেকশন ও পেছনে ১৪০/৭০ সেকশন টিউবলেস টায়ার দেওয়া হয়েছে।

Hero Xtreme 160R 4V: ফিচার্স

Hero Xtreme 160R 4V-তে উপস্থিত নতুন ভাবে ডিজাইন করা এলইডি ডিআরএল সহ এলইডি হেডল্যাম্প, উন্নত ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ক্লাস লিডিং ফিচার সহ Hero Connect 2.0 প্রযুক্তি। মোট তিনটি ভিন্ন কালার অপশনে বেছে নেওয়া যাবে এটি – ম্যাট স্লেট ব্ল্যাক, নিয়ন নাইট স্টার এবং ব্লেজিং স্পোর্টস রেড। আবার মোটরসাইকেলটিতে একাধিক অ্যাক্সেসরিজ অফার করছে হিরো।