বাজারে আসতেই ছেয়ে যাবে OnePlus 12 ও OnePlus Ace 2 Pro, সামনে এল বিশেষ বিশেষ চমক

OnePlus চলতি বছরের দ্বিতীয়ার্ধে দুটি নতুন ফ্ল্যাগশিপ মডেল লঞ্চ করবে বলে খবর পাওয়া যাচ্ছে৷ আসন্ন এই ডিভাইসগুলি – OnePlus Ace Pro এবং OnePlus 12 নামে…

OnePlus চলতি বছরের দ্বিতীয়ার্ধে দুটি নতুন ফ্ল্যাগশিপ মডেল লঞ্চ করবে বলে খবর পাওয়া যাচ্ছে৷ আসন্ন এই ডিভাইসগুলি – OnePlus Ace Pro এবং OnePlus 12 নামে বাজারে আসবে। আজ আবার টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) এই দুই হ্যান্ডসেটের ডিসপ্লে ডিজাইন এবং রেজোলিউশন সম্পর্কে জানিয়েছেন। জানা গেছে, প্রথম মডেলটি পাঞ্চ-হোল স্টাইলের ১.৫কে রেজোলিউশন সমর্থিত ডিসপ্লে অফার করবে। আর দ্বিতীয় স্মার্টফোনে অর্থাৎ OnePlus 12 -এ দেখা যেতে পারে কোয়াড এইচডি প্লাস টাচস্ক্রিন, যা সম্ভবত স্যামসাং ডিসপ্লে কর্পোরেশন দ্বারা নির্মিত হবে।

OnePlus 12 স্মার্টফোনের ডিসপ্লে ডিজাইন

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের লেটেস্ট রিপোর্ট অনুসারে – ওয়ানপ্লাস ১২ স্মার্টফোনে OLED ডিসপ্লে থাকবে, যা স্যামসাং ডিসপ্লে কর্পোরেশনের সাথে অংশীদারিত্বে নির্মাণ করা হবে। এই ডিসপ্লে কার্ভড এজ হবে এবং এর উপরি মধ্যিখানে পাঞ্চ-হোল স্টাইলের কাটআউট দেখা যাবে। আলোচ্য ডিভাইসটি কোয়াড এইচডি প্লাস রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে বলেও জানা গেছে। জানিয়ে রাখি, পূর্বসূরি ওয়ানপ্লাস ১১ ৫জি (OnePlus 11 5G) ফোনের উপরিভাগে বাম কোণায় সেলফি ক্যামেরা অবস্থানের জন্য কাটআউট ছিল এবং এতেও কার্ভড-এজ ডিসপ্লে দেখা গিয়েছিল।

প্রসঙ্গত, OnePlus 12 5G ফ্ল্যাগশিপ ফোনকে কোয়ালকমের আপকামিং স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ (SD8G3) প্রসেসরের সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর যেহেতু SD8G3 চিপসেটটির অক্টোবরে আত্মপ্রকাশ করার সম্ভাবনা রয়েছে, তাই উক্ত মডেলকে নভেম্বরের শেষে বা ডিসেম্বরের মধ্যে ঘোষণা করা হতে পারে বলে আমাদের অনুমান।

OnePlus Ace 2 Pro স্মার্টফোনের সম্ভাব্য ডিসপ্লে ফিচার

ওয়ানপ্লাস ১২ স্মার্টফোনের পাশাপাশি ওয়ানপ্লাস এস ২ প্রো স্মার্টফোনের ডিসপ্লে ডিজাইন ও ফিচার সম্পর্কিত তথ্যও সামনে নিয়ে আসা হয়েছে। জানা গেছে, আলোচ্য হ্যান্ডসেটে পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের কার্ভড-এজ ডিসপ্লে থাকবে। এটি ১.৫কে রেজোলিউশন সমর্থিত OLED ডিসপ্লে প্যানেল সহ আসবে, যা সরবরাহের দায়িত্বে থাকবে চীনের ‘বেইজিং ওরিয়েন্টাল ইলেকট্রনিক্স গ্রুপ’ (BOE) নামক ডিসপ্লে প্রস্তুতকারক সংস্থা।

প্রসঙ্গত, OnePlus Ace 2 Pro আগামী জুলাই মাসে চীনে আত্মপ্রকাশ করতে পারে বলে রিপোর্ট সামনে এসেছে। আর এই খবর সত্যি হলেও হতে পারে! কেননা এই ফোনে সম্ভবত কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ২ চিপসেট ব্যবহার করা হবে, যা চলতি মাসেই লঞ্চ হতে চলেছে।

যাইহোক পূর্ববর্তী কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আপকামিং OnePlus Ace 2 Pro স্মার্টফোনে Oppo Reno 10 Pro+ মডেলের অনুরূপ ডিসপ্লে বিদ্যমান থাকবে। এমনটা হলে, ওয়ানপ্লাস হ্যান্ডসেটটি ৬.৭৪-ইঞ্চির OLED ডিসপ্লে সহ আসতে পারে। আর এই ডিসপ্লে সম্ভবত – ১২৪০x২৭৭২ পিক্সেল রেজোলিউশন, ২০:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৪০০ নিট পিক ব্রাইটনেস এবং হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং অফার করবে।