Xiaomi Redmi ও Realme ফোনে দেখা যাবে না কোনো বিজ্ঞাপন, এভাবে বন্ধ করুন

Xiaomi Redmi এবং Realme ভারতীয় বাজারে বাজেট সেগমেন্টের সবচেয়ে জনপ্রিয় দুটি স্মার্টফোন ব্র্যান্ড। দুটি ব্র্যান্ডই সস্তায় দুর্দান্ত স্পেসিফিকেশনের ফোন অফার করে। তবে এই দুই সংস্থার…

Xiaomi Redmi এবং Realme ভারতীয় বাজারে বাজেট সেগমেন্টের সবচেয়ে জনপ্রিয় দুটি স্মার্টফোন ব্র্যান্ড। দুটি ব্র্যান্ডই সস্তায় দুর্দান্ত স্পেসিফিকেশনের ফোন অফার করে। তবে এই দুই সংস্থার ফোনে বিরক্তিকর বিজ্ঞাপনও দেখতে হয় ক্রেতাদের। যদিও ক্রেতারা চাইলে সেটিংস পরিবর্তন করে এসব বিজ্ঞাপন নিষ্ক্রিয় করতে পারেন।

তাই আপনার কাছেও যদি Xiaomi Redmi বা Realme ব্র্যান্ডের ফোন থাকে এবং আপনি স্ক্রিনে বার বার প্রদর্শিত বিজ্ঞাপনগুলি বন্ধ করতে চান, তাহলে চিন্তা করবেন না। এই প্রতিবেদনে আমরা জনপ্রিয় এই দুই ব্র্যান্ডের ফোনে কীভাবে বিজ্ঞাপন বন্ধ করা যায়, তার উপায় জানাবো।

Realme ফোনে কীভাবে বিজ্ঞাপন (Ads) বন্ধ করবেন

রিয়েলমি ফোনের ইন্টারনেট ব্রাউজার অ্যাপের বিজ্ঞাপন বন্ধ করতে প্রথমে ব্রাউজারে গিয়ে প্রদর্শিত তিনটি লাইনে ট্যাপ করে সেটিংসে গিয়ে Clear Data ও Clear History অপশন যান এবং ব্রাউজিং হিস্ট্রি ডিলিট করুন। এবার সেটিংসে গিয়ে Ad Blocking অপশন অন করে দিন।

আবার ফোনে প্রদর্শিত বিজ্ঞাপন না দেখতে চাইলে সেটিংস থেকে সিস্টেম সেটিংসে যান এবং Get Recommendations অপশনটি বন্ধ করে দিন।

Xiaomi Redmi ডিভাইসে এইভাবে বন্ধ করুন বিজ্ঞাপন

১. শাওমি ফোনে বিজ্ঞাপন দেখতে না চাইলে প্রথমে ফোনের Settings খুলুন। 

২. নীচে স্ক্রোল করুন এবং ‘পাসওয়ার্ড এন্ড সিকিউরিটি’ অপশনে ক্লিক করুন।

৩. এখানে ‘প্রাইভেসি’ সেকশনে যাওয়ার পর আপনাকে ‘অ্যাড সার্ভিসেস’ সিলেক্ট করতে হবে। 

৪. স্ক্রিনে প্রদর্শিত ‘পার্সোনালাইজড অ্যাড রেকমেন্ডেশনস’ অপশন ডিজেবল করে দিন।