আধুনিকতার স্পর্শ ও নতুন ইঞ্জিন নিয়ে পুজোর আগেই নবরূপে লঞ্চ Royal Enfield Bullet এর

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ভারতে তাদের দীর্ঘদিনের আবেগ Bullet 350-এর নতুন ভার্সন এ বছরই লঞ্চ করবে বলে বিগত ক’মাস ধরেই জল্পনা শোনা যাচ্ছে। ইতিমধ্যেই টেস্টিং…

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ভারতে তাদের দীর্ঘদিনের আবেগ Bullet 350-এর নতুন ভার্সন এ বছরই লঞ্চ করবে বলে বিগত ক’মাস ধরেই জল্পনা শোনা যাচ্ছে। ইতিমধ্যেই টেস্টিং চালানোর সময় একাধিকবার দর্শন মিলেছে বাইকটির। দীর্ঘদিন এতে উল্লেখযোগ্য কোনো আপডেট না দেওয়ায় বহু ক্রেতা ক্ষোভ প্রকাশ করেছেন। যে কারণে তড়িঘড়ি নতুন প্রজন্মের বুলেট ৩৫০ লঞ্চ করতে উদ্যত হয়েছে রয়্যাল এনফিল্ড।

2023 Royal Enfield Bullet 350 সেপ্টেম্বরে লঞ্চ হতে পারে

সূত্রের দাবি, সেপ্টেম্বরে লঞ্চ হবে নতুন প্রজন্মের বুলেট। সংস্থার নতুন ‘জে’ সিরিজের প্ল্যাটফর্মে নির্মিত হবে এটি। এই আর্কিটেকচারে সংস্থার অন্যান্য ৩৫০ সিসির মোটরসাইকেল যেমন Classic 350, Hunter 350 ও Meteor 350 ক্রেতাদের অত্যন্ত পছন্দ হয়েছে। ফলে নিউ জেনারেশন Bullet 350 সাড়া ফেলবে বলেই ধারণা। প্রিমিয়াম ফিচার থাকার কারণে বর্তমান ভার্সনের তুলনায় দাম বেশি হবে বলে মনে করা হচ্ছে। বৈশিষ্ট্যের দিক থেকে Classic 350-র সাথে অনেকাংশেই মিল নজরে পড়বে।

2023 Royal Enfield Bullet 350 একটি ডবল ক্র্যাডেল ফ্রেমের ওপর ভিত্তি করে আসবে। এতে থাকবে একটি ৩৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার ও অয়েল কুল্ড, SOHC FI ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত থাকবে ৫-স্পিড ট্রান্সমিশন। একাধিক ভ্যারিয়েন্টে অফার করা হবে এই রোডস্টার মোটরসাইকেলটি।

2023 Royal Enfield Bullet 350 : ফিচার্স ও হার্ডওয়্যার

নতুন প্রজন্মের বুলেটে সিঙ্গেল চ্যানেল এবিএস সিস্টেম সহ দু’চাকায় ডিস্ক ব্রেক থাকবে। আবার এটি ডুয়েল চ্যানেল এবিএস ভার্সনেও উপলব্ধ হতে পারে। গোলাকৃতি হ্যালোজেন হেডলাইট, সার্কুলার হ্যালোজেন টেল ল্যাম্প এবং টার্ন সিগনাল থাকার কারণে নতুন প্রজন্মের মডেলটিও নিজের ভিন্টেজ লুক ধরে রাখবে। আশা করা হচ্ছে, নয়া সংস্করণে কিছু নতুনত্ব কালার অপশনের দেখা মিলবে।

সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে টুইন সাইডেড অ্যাবসর্বার থাকছে। রিলাক্স হ্যান্ডেলবার সেটআপ এবং নিউট্রাল ফটপেগ দূরপাল্লার ভ্রমণের ব্যবহারকারীকে আরামদায়ক রাইডিং পজিশন দেবে। আসন্ন মডেলে বেশ কিছু অপশনাল অ্যাক্সেসরি দিচ্ছে রয়্যাল এনফিল্ড। বাইকটিতে কিক স্টার্টার থাকছে না, আবার এগজস্ট নোটেও পরিবর্তন নজরে পড়বে।