কম আলোতেও উঠবে ঝকঝকে পরিষ্কার ছবি, নতুন আপডেট রোলআউট করছে Samsung

ফ্ল্যাগশিপ Samsung Galaxy S22 সিরিজ গত বছরের ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছিল। যদিও বাজারে আসার পর থেকেই একাধিক সমস্যার কারণে এই সিরিজের অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলি চর্চায় এসেছে।…

ফ্ল্যাগশিপ Samsung Galaxy S22 সিরিজ গত বছরের ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছিল। যদিও বাজারে আসার পর থেকেই একাধিক সমস্যার কারণে এই সিরিজের অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলি চর্চায় এসেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানির যদিও দ্রুততার সাথে সেগুলি সমাধানের চেষ্টা করেছে। কিছুদিন আগে Galaxy S22 সিরিজের কিছু ব্যবহারকারী কম আলোয় প্রাইমারি রিয়ার ক্যামেরার কার্যকারিতা সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেন, বিশেষ করে যখন নিয়ন সাইন বা অন্যান্য আলোর উৎস ক্যাপচার করা হয়। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে স্যামসাং গত মার্চ মাসেই সমস্যাটি স্বীকার করে নেয় এবং আশ্বস্ত করে বলে সমস্যাটি সমাধানের জন্য একটি সফ্টওয়্যার আপডেট রোল আউট করা হবে। প্রাথমিকভাবে গত এপ্রিলে সেটি আসবে বলে জানা গেলেও পরে বিলম্বিত হয়। তবে অবশেষে এখন এটিকে Samsung Galaxy S22 সিরিজের জন্য নির্ধারিত আসন্ন সফ্টওয়্যার আপডেটে অন্তর্ভুক্ত করা হবে বলে নিশ্চিত করা হয়েছে।

Samsung Galaxy S22-এর নতুন সফ্টওয়্যার আপডেটের ওপর কাজ চলছে

স্যামসাং সম্প্রতি নিশ্চিত করেছে যে, সফ্টওয়্যার প্যাচের ডেভলপমেন্ট সম্পূর্ণ হয়েছে এবং এটি একটি আসন্ন সফ্টওয়্যার আপডেটের অংশ হিসাবে রোল আউট করা হবে। যেহেতু, গ্যালাক্সি এস২২ সিরিজের জন্য জুলাই মাসের সিকিউরিটি প্যাচ ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে, তাই ব্যবহারকারীরা আশা করছেন যে ব্লো-আউট নিয়ন সাইনগুলির সমাধান সম্ভবত আগস্টের নিরাপত্তা আপডেটে মিলবে।

জানিয়ে রাখি, দক্ষিণ কোরিয়ার স্যামসাং কমিউনিটি ফোরামে নতুন আপডেটের বিষয়ে ঘোষণাটি করা হয়েছে, যেখানে সংস্থার এক মডারেটর আপডেটের স্থিতি সম্পর্কে ইউজারের প্রশ্নের উত্তরে এই বিষয়টি জানিয়েছেন। মডারেটর বলেছেন যে, প্যাচটি পরবর্তী সফ্টওয়্যার আপডেটে প্রকাশ করা হবে, যদিও আপডেটের জন্য কোনও নির্দিষ্ট তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। স্যামসাং তাদের এস২২ সিরিজের ব্যবহারকারীদের আশ্বস্ত করেছে যে, সফ্টওয়্যার আপডেটের তারিখ নিশ্চিত হয়ে গেলে তাদের অবিলম্বে জানানো হবে।

নিয়ন সাইন সম্পর্কিত উদ্বেগ ছাড়াও, কিছু ব্যবহারকারী লো লাইট অবস্থায় তোলা ছবিগুলিতে নয়েজ তৈরি হওয়ার বিষয়েও রিপোর্ট করেছেন, বিশেষ করে যখন রাতের আকাশের ছবি ক্যাপচার করা হয়। আশা করা যায় যে, আসন্ন আপডেটটি এই সমস্যাটিরও সমাধান করবে। সামগ্রিকভাবে, স্যামসাংয়ের লক্ষ্য এই সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে তাদের Samsung Galaxy S22 সিরিজের লো-লাইট ক্যামেরার কর্মক্ষমতা উন্নত করা, ইউজারদের উন্নত গুণমানের ছবি এবং আরও সন্তোষজনক ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদান করা।