ওলেড কার্ভড স্ক্রিন থেকে 240W ফাস্ট চার্জিং, প্রচুর ফিচার্স লিক হয়ে চর্চায় Realme GT 5

চলতি বছরের শুরুতে রিয়েলমি (Realme) তাদের ফ্ল্যাগশিপ GT Neo 5 সিরিজের স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরিয়েছিল। বর্তমানে কোম্পানিটি এর উত্তরসূরি হিসাবে Realme GT Neo 6…

চলতি বছরের শুরুতে রিয়েলমি (Realme) তাদের ফ্ল্যাগশিপ GT Neo 5 সিরিজের স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরিয়েছিল। বর্তমানে কোম্পানিটি এর উত্তরসূরি হিসাবে Realme GT Neo 6 লাইনআপটি লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। এই সিরিজটিতে দুটি স্মার্টফোন অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে – Realme GT Neo 6 এবং Realme GT Neo 6 Pro। সম্প্রতি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইট এবং টেনা (TENAA)-এর সাইট ফোনগুলির লঞ্চ খুব তাড়াতাড়িই হবে বলে ইঙ্গিত দিয়েছে। আর এখন এই সিরিজটির পাশাপাশি, Realme GT 5 নামে আরও একটি নতুন ফোনের লঞ্চ নিয়ে একাধিক তথ্য ফাঁস হতে শুরু করেছে। এখন ফোনটির বেশ কিছু বৈশিষ্ট্য প্রকাশ্যে এসে নতুন করে জল্পনা বাড়িয়েছে।

Realme GT 5: স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

যদিও রিয়েলমি জিটি ৫ সম্পর্কে কোম্পানির তরফে কিছু নিশ্চিত করা হয়নি, তবে এখন এর কয়েকটি গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশিত হয়েছে। বিখ্যাত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে বিভিন্ন স্পেসিফিকেশন শেয়ার করেছেন। তার মতে,রিয়েলমি জিটি ৫ ফোনে 2K রেজিলিউশনের ওলেড (OLED) কার্ভড স্ক্রিন থাকবে, যা উচ্চ-ফ্রিকোয়েন্সি ডিমিং ক্ষমতা সাপোর্ট করবে।

স্মার্টফোনটিতে কোয়ালকমের আসন্ন ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর নিয়ে বাজারে আসতে পারে। এছাড়াও, এতে পেরিস্কোপ জুম ক্যামেরা থাকবে কবে বলে অনুমান করা হচ্ছে, যা হাই জুম রেঞ্জ অফার করবে। উল্লেখযোগ্যভাবে, Realme GT 5 পাওয়ার ব্যাকআপের জন্য ১৫০ ওয়াট বা দ্রুততর ২৪০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং অপশনে লঞ্চ হবে বলে জানা গেছে।

এর বেশি তথ্য ডিজিট্যাল চ্যাট স্টেশন পোস্টে প্রকাশ করেননি। তবে শীঘ্রই GT 5-এর আর তথ্য সামনে আসবে বলে আশা করা যায়। উল্লেখ্য, এখনও Realme GT 5 লঞ্চের বিষয়ে কোনও অফিসিয়াল ঘোষনা আসেনি। অনুমান করা হচ্ছে যে, আগামী আগস্ট মাসে তাদের বহু প্রতীক্ষিত Realme GT Neo 6 সিরিজ মুক্তির এই ডিভাইসটি লঞ্চ করতে পারে সংস্থা ।