সস্তায় রিয়েলমির ধামাকা ফোন, 33W চার্জিং, 50MP ক্যামেরার সঙ্গে লঞ্চ হল Realme C51

Realme C51 স্মার্টফোনটিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। বলা হচ্ছিল, রিয়েলমির C-সিরিজে অন্তর্ভুক্ত এই ফোনটি খুব শীঘ্রই ভারত সহ বিশ্ববাজারে পা রাখবে। এবার সকল…

Realme C51 স্মার্টফোনটিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। বলা হচ্ছিল, রিয়েলমির C-সিরিজে অন্তর্ভুক্ত এই ফোনটি খুব শীঘ্রই ভারত সহ বিশ্ববাজারে পা রাখবে। এবার সকল জল্পনার অবসান করে Realme C51-কে তাইওয়ানের মার্কেটে লঞ্চ করা হয়েছে। এটি বাজেট-গ্রেড ফোন হলেও বেশ ভাল স্পেসিফিকেশন অফার করে বলা চলে। এতে রয়েছে আইপিএস এলসিডি ডিসপ্লে, UNISOC T612 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চলুন তাহলে নবাগত রিয়েলমি ফোনটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Realme C51-এর স্পেসিফিকেশন এবং ফিচার

রিয়েলমি সি৫১-এ ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিসপ্লেটি ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৫৬০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেসও অফার করে। ডিভাইসটি ইউনিসক টি৬১২ প্রসেসর দ্বারা চালিত, যা ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এর স্টোরেজ ২ টিবি পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। উল্লেখিত ইউনিসক চিপসেটটি সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া রিয়েলমি সি৫৩ মডেলেও ব্যবহার করা হয়েছে। এমনকি, রিয়েলমি সি৫১ এবং সি৫৩ ডিজাইন এবং স্পেসিফিকেশনের দিক থেকে অনেকটা একই রকমের। উভয় ফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ সহ অনুরূপ রিয়ার ডিজাইন রয়েছে।

যদিও, রিয়েলমি সি৫১ মডেলটি শুধুমাত্র ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করে, সেখানে রিয়েলমি সি৫৩ ফোনটি ১০৮ মেগাপিক্সেলের সেন্সরের সাথে এসেছিল। এছাড়া ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, রিয়েলমি সি৫১-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। রিয়েলমি সি৫১ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে।

Realme C51-এর মূল্য এবং প্রাপ্যতা

তাইওয়ানের বাজারে Realme C51-এর একমাত্র ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩,৯৯০ নিউ তাইওয়ান ডলার (প্রায় ১০,৪১৫ টাকা)। ফোনটি দুটি কালার অপশনে পাওয়া যাবে -মিন্ট গ্রিন এবং কার্বন ব্ল্যাক। আগামীকাল, ২৫ জুলাই থেকে তাইওয়ানে এই হ্যান্ডসেটটির সেল শুরু হবে। তবে Realme C51 কবে ভারতের বাজারে আসবে, সে সম্পর্কে কোম্পানির তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।