বাজেট স্মার্টফোনকে ছুটি করে দেবে Motorola Moto G84 5G, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে ৫০০০mAh ব্যাটারি

Motorola ব্র্যান্ডিংয়ের একটি নয়া 5G স্মার্টফোনকে হালফিলে – FCC, TDRA সহ বেশ কয়েকটি সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা যায়। যারপর সংস্থার পক্ষ থেকে নিশ্চিত করা…

Motorola ব্র্যান্ডিংয়ের একটি নয়া 5G স্মার্টফোনকে হালফিলে – FCC, TDRA সহ বেশ কয়েকটি সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা যায়। যারপর সংস্থার পক্ষ থেকে নিশ্চিত করা হয় যে আলোচ্য মডেলটি Motorola Moto G84 5G নামে আসবে। একাধিক সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হওয়ার দরুন উক্ত ডিভাইসের কিছু সম্ভাব্য ফিচারও প্রকাশ্যে এসেছে। যদিও এতদিন ফোনটির ডিজাইন কেমন হবে তা জানা সম্ভব হয়নি। তবে আজ ই-কমার্স সাইট Flipkart -এ আসন্ন এই Motorola হ্যান্ডসেটের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করতে দেখা গেল। আর এখান থেকে ডিভাইসটির ডিজাইন, কালার বিকল্প ও ফিচার সামনে এসেছে। পাশাপাশি Motorola Moto G84 5G স্মার্টফোনের ভারতে লঞ্চের তারিখও ঘোষণা করেছে।

Motorola Moto G84 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন তালিকা নিশ্চিত করল স্বয়ং সংস্থা

ফ্লিপকার্ট লিস্টিং অনুসারে, মোটোরোলা মোটো জি৮৪ ৫জি আগামী ১ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে। এই স্মার্টফোনে ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি pOLED ১০-বিট ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৩০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামেট এবং এইচডিআর ১০+ প্রযুক্তি সমর্থন করবে। মোটোরোলা ব্র্যান্ডের এই আপকামিং মিড-রেঞ্জ হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হবে, যা ১৪টি ৫জি ব্যান্ডের সমর্থন অফার করবে। এটিকে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

Motorola Moto G84 5G ফোনে ৩০ ওয়াট ফাস্ট-ওয়্যারড চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ওএস প্রি-লোডেড থাকবে। যদিও পরবর্তী সময়ের ডিভাইসটিকে অ্যান্ড্রয়েড ১৪ -এ আপগ্রেড করা যাবে বলেও নিশ্চিত করেছে ফ্লিপকার্ট লিস্টিং। প্রসঙ্গত সাম্প্রতিক একটি লিকে দাবি করা হয়েছে যে, হ্যান্ডসেটটি OIS-এনাবল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৮ মেগাপিক্সেল ম্যাক্রো ভিশন + ডেপ্থ সেন্সরের সাথে আসবে। যদিও সেলফি ক্যামেরা সম্পর্কে এখনো কোনো তথ্য সামনে আসেনি।

আবার মোটোরোলা তাদের এই লেটেস্ট হ্যান্ডসেটকে ডলবি অ্যাটমস ও মোটো স্পেসিয়াল অডিও সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সহ লঞ্চ করতে পারে। এক্ষেত্রে ডিভাইসে মোটো কানেক্ট এবং থিঙ্কশিল্ড ফিচারের উপস্থিতি অডিও এক্সপিরিয়েন্সকে আরো উন্নীত করবে। ফোনটি জল-প্রতিরোধের জন্য IP52 রেটিং প্রাপ্ত হবে।

ডিজাইনের কথা বললে, Motorola Moto G84 5G ফ্ল্যাট ডিজাইন সহ আসবে। এর নীচের দিকে একটি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল দৃশ্যমান। আর ডিভাইসের ডান প্রান্তে পাওয়ার বাটন এবং ভলিউম রকার দেখা গেছে। আবার ডিসপ্লের উপরিভাগে পাঞ্চ-হোল লক্ষ্যণীয়। উক্ত স্মার্টফোনকে লঞ্চ-পরবর্তী সময়ে মোট তিনটি প্যান্টোন কালার বিকল্পে পাওয়া যাবে বলেও নিশ্চিত করেছে ফ্লিপকার্টের মাইক্রোসাইট, যথা – ভিভা ম্যাজেন্টা, মার্শমেলো ব্লু এবং মিডনাইট ব্লু।

মোটোরোলা ব্র্যান্ডিংয়ের এই স্মার্টফোনের দাম অন্তরালে রাখা হয়েছে। এই বিষয়ে জানার জন্য আমাদের অফিসিয়াল লঞ্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে। জানিয়ে রাখি উক্ত মডেলের পূর্বসূরি Moto G82 5G -কে (৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ) গত বছর এদেশে ২১,৯৯৯ টাকায় নিয়ে আসা হয়েছিল। ফলে সম্ভাবনা আছে যে Motorola Moto G84 5G -এর দাম পূর্বসূরির কাছাকাছি রাখা হবে।