নতুন ফোন খুঁজছেন? Apple iPhone 15 ছাড়াও এই তিনটি স্মার্টফোন আগামী মাসে লঞ্চ হতে চলেছে

আগস্ট মাসটি অনেকগুলি স্মার্টফোন কোম্পানির কাছেই বেশ গুরুত্বপূর্ণ ছিল। কারণ, এই মাসেই লঞ্চ হয়েছে Oppo A78, Redmi 12 Series, Nokia 130 Music, Nokia 150 এবং…

আগস্ট মাসটি অনেকগুলি স্মার্টফোন কোম্পানির কাছেই বেশ গুরুত্বপূর্ণ ছিল। কারণ, এই মাসেই লঞ্চ হয়েছে Oppo A78, Redmi 12 Series, Nokia 130 Music, Nokia 150 এবং OnePlus Ace 2 Pro-এর মত বেশ কয়েকটি নতুন স্মার্টফোন। আবার চলতি মাসের মতোই সেপ্টেম্বর মাসটিও বেশ গুরুত্বপূর্ণ। কারণ, আগামী মাসেই লঞ্চ হতে পারে Apple-এর iPhone 15 সিরিজ। এছাড়াও, এই মাসেই ভারতে প্রত্যাবর্তন করতে চলেছে Honor। কোম্পানিটি জানিয়েছে, তারা Honor 90 লঞ্চের মাধ্যমে ভারতের স্মার্টফোনের বাজারে ফিরে আসতে চলছে শীঘ্রই। চলুন জেনে নিই সেপ্টেম্বর মাসে ভারতে আর কোন কোন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে।

iPhone 15 সিরিজ

অ্যাপল আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বরে লঞ্চ করতে পারে iPhone 15 সিরিজ। অ্যাপলের এই সিরিজের এবার দেখা যেতে পারে একাধিক নতুন ফিচার। তবে এগুলির মধ্যে সব থেকে চর্চিত ফিচার হলো Type-C পোর্ট। যদিও, অ্যাপল আনুষ্ঠানিক ভাবে এখনো কিছু জানায়নি, তবে বিভিন্ন রিপোর্টে দাবি করা হচ্ছে, আইফোন ১৫ সিরিজটি টাইপ-সি পোর্টের সাথে লঞ্চ করা হতে পারে। পাশাপাশি, এই সিরিজে নতুন ডিজাইন ও কালার অপশনও দেখা যেতে পারে।

Honor 90

শীঘ্রই ভারতে ফিরে আসতে চলেছে স্মার্টফোন ব্র্যান্ড Honor। সম্প্রতি কোম্পানিটি নিজেই এই বিষয়টি নিশ্চিত করেছে। কোম্পানিটি জানিয়েছে, তারা ভারতে অনর ৯০ লঞ্চ করতে চলেছে, ইতিমধ্যেই ব্র্যান্ডটি তার পোস্টারও প্রকাশ করেছে। কয়েকদিন আগেই ৬.৭ ইঞ্চি OLED ডিসপ্লে সহ বিশ্ব বাজারে লঞ্চ হয়েছে এই স্মার্টফোনটি, আর এখন গ্লোবাল স্পেসিফিকেশন সহ এটিকে ভারতীয় বাজারে লঞ্চ করা হবে।

Moto G84 5G

পয়লা সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে মোটো জি ৮৪ ৫জি। আর এই ফোনটিকে মোটো জি ৮২ ৫জি-এর উত্তরসূরি হিসেবে মনে করা হচ্ছে। কোম্পানি তার এই নতুন হ্যান্ডসেটটির ডিজাইন ও কালার অপশন প্রকাশ করার পাশাপাশি ডিসপ্লে, প্রসেসর, ক্যামেরা এবং ব্যাটারি সহ মডেলের বেশ কয়েকটি মূল ফিচারও প্রকাশ করেছে। এই ফোনটিতে ১২ জিবি র‍্যামের সাথে ২৫৬ জিবি স্টোরেজে থাকতে পারে। আর এই ফোনটির দাম রাখা হতে পারে ২২ থেকে ২৪ হাজার টাকার মধ্যে।

Samsung Galaxy S23 FE

আগামী মাসেই ভারতে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস ২৩ এফই। ব্লুটুথ এসআইজি ডেটাবেসে স্মার্টফোনটিকে দেখা গেছে বলে জানা গেছে। এই স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৪ ইঞ্চি ডায়নামিক AMOLED স্ক্রিন দেওয়া হয়েছে। আর আশা করা যায়, এটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ বা এক্সিনস ২২০০ প্রসেসর দ্বারা চালিত হবে।