পাকিস্তানে iPhone 15 Pro Max-এর দাম ভারতে একটা নতুন SUV-র থেকেও বেশি!

অ্যাপেল আইফোন (Apple iPhone) আজ সমগ্র স্মার্টফোন দুনিয়ায় একটি বিশেষ আকর্ষণ। এটি হাতে রাখার মধ্যেই যেন আভিজাত্যের প্রকাশ। বহুমূল্যের হওয়া সত্ত্বেও এই আইফোন তরুণ প্রজন্মের…

অ্যাপেল আইফোন (Apple iPhone) আজ সমগ্র স্মার্টফোন দুনিয়ায় একটি বিশেষ আকর্ষণ। এটি হাতে রাখার মধ্যেই যেন আভিজাত্যের প্রকাশ। বহুমূল্যের হওয়া সত্ত্বেও এই আইফোন তরুণ প্রজন্মের কাছে তাই বিশেষ জায়গা করে নিয়েছে। ১২ সেপ্টেম্বর লঞ্চ হওয়া Apple iPhone 15 Pro Max হচ্ছে এখনও পর্যন্ত সংস্থার সবচেয়ে দামি মডেল। ফ্ল্যাগশিপ Apple iPhone 15 সিরিজের মডেলটিতে রয়েছে ১ টেরাবাইট (টিবি) স্টোরেজ। ভারতে যার দাম প্রায় ২ লাখ টাকা। কিন্তু জানেন কি ভারতের তুলনায় পাকিস্তানে একই ভ্যারিয়েন্টের দাম তিনগুণের চেয়ে বেশি!

পাকিস্তানে Apple iPhone 15 Pro Max-এর দাম শুনলে চোখ কপালে উঠবে

দেশ অনুযায়ী এই স্মার্টফোনের দাম আলাদা হয়ে থাকে। বর্তমানে চরম আর্থিক সঙ্কটের পরিস্থিতির শিকার হওয়া এমন বেশ কিছু দেশে অ্যাপেল আইফোনের দাম রীতিমতো ভয় ধরায়। যার মধ্যে অন্যতম হল ভারতের প্রতিবেশী পাকিস্তান। সেখানে একটি Apple iPhone 15 Pro Max-এর দর ভারতের একটি এসইউভি গাড়ির মূল্যের চাইতেও অধিক।

উল্লেখ্য, ভারতে অ্যাপেলের এই মডেলটির বর্তমান বাজার দর ১,৫৯,৯০০ টাকা, এবং এর টপ-লাইন ভ্যারিয়েন্ট কিনতে খরচ পড়ে ১,৯৯,৯০০ টাকা। ব্যাংকের ডিসকাউন্ট এবং এক্সচেঞ্জ অফার যোগ হলে দাম কিছুটা হ্রাস পায়। কিন্তু ডলারের তুলনায় পাকিস্তানের মুদ্রার দাম পড়তে থাকায় Apple iPhone 15 Pro Max 1TB ভ্যারিয়েন্ট কিনতে খরচ হচ্ছে ৭.৩ লক্ষ টাকা। হ্যাঁ, ঠিকই দেখেছেন। ভারতে যেই টাকায় একটি এসইউভি গাড়ি চলে আসে।

Apple iPhone 15 Pro Max হল অ্যাপেলের সবচেয়ে অত্যাধুনিক ফোন যাতে রয়েছে A17 Bionic চিপ এবং টাইটেনিয়াম চ্যাসিস। এই স্মার্টফোনটি চারটি রঙের বিকল্পে উপলব্ধ – ন্যাচারাল টাইটেনিয়াম, ব্লু টাইটেনিয়াম, হোয়াইট টাইটেনিয়াম এবং ব্ল্যাক টাইটেনিয়াম। এর বেস মডেলে ২৫৬ জিবি স্টোরেজ সহ কেনা যায়।