Google Pixel 8 Pro অসাধারণ ক্যামেরা ও Android 14 ওএস সহ ভারতে লঞ্চ হল, টেক্কা দেবে iPhone 15 কে

Google Pixel 8 এর সাথে আজ ভারতে লঞ্চ হল Google Pixel 8 Pro। প্রিমিয়াম সেগমেন্টে আসা প্রো মডেলটি iPhone 15 সিরিজ ও Samsung এবং OnePlus…

Google Pixel 8 এর সাথে আজ ভারতে লঞ্চ হল Google Pixel 8 Pro। প্রিমিয়াম সেগমেন্টে আসা প্রো মডেলটি iPhone 15 সিরিজ ও Samsung এবং OnePlus এর ফ্ল্যাগশিপ ফোনকে টেক্কা দেবে। এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম ও টেনসর জি৩ প্রসেসর পাওয়া যাবে। আবার Google Pixel 8 Pro ফোনে পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৫,০৫০ এমএএইচ ব্যাটারি। আসুন এই ডিভাইসের ভারতে দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Google Pixel 8 Pro এর ভারতে দাম (Google Pixel 8 Pro Price in India and Availability)

গুগল পিক্সেল ৮ প্রো ফোনের ১২ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১,০৬,৯৯৯ টাকা। ফ্লিপকার্ট থেকে এই ডিভাইসটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

লঞ্চ অফার হিসেবে, ICICI, Axis ও Kotak ব্যাঙ্কের কার্ডধারীরা Google Pixel 8 Pro কেনার সময় ৯,০০০ টাকা ছাড় পাবেন। এছাড়া ৪,০০০ টাকা অতিরিক্ত এক্সচেঞ্জ বোনাস দেওয়া হবে।

Google Pixel 8 Pro এর স্পেসিফিকেশন ও ফিচার

গুগল পিক্সেল ৮ প্রো ফোনের সামনে দেখা যাবে ১৩৪৪ x ২৯৯২ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চি ওলেড স্ক্রিন। এই ডিসপ্লে ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ২৪০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস ও ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২। পারফরম্যান্সের জন্য এতে নতুন টেনসর জি৩ প্রসেসর ও টাইটান এম২ সিকিউরিটি চিপসেট ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য গুগল পিক্সেল ৮ প্রো মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ৫এক্স অপটিক্যাল জুম সহ ৪৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। রিয়ার ক্যামেরায় ৩০এক্স জুম, ফটো আনব্লার, প্রো কন্ট্রোল প্রভৃতি ফিচার সাপোর্ট করবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১০.৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সফ্টওয়্যারের কথা বললে, Google Pixel 8 Pro হল‌ অ্যান্ড্রয়েড ১৪ সহ আসা প্রথম ফোন। এতে পাঁচ বছরের বেশি সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। একবার চার্জে ডিভাইসটি ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে বলে দাবি করা হয়েছে। Google Pixel 8 Pro এর অন্যান্য ফিচারের মধ্যে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক, ৫জি সাপোর্ট, আইপি৬৮ রেটিং ও ব্লুটুথ ৫.৩।