পাহাড়-জঙ্গলের বুক চিরে ছুটবে, 30 লিটারের বিশাল ট্যাঙ্কি নিয়ে দুর্ধর্ষ বাইক লঞ্চ হল ভারতে

ডুকাটি (Ducati)-র নাম শুনলে উচ্চমূল্যের মোটরসাইকেলের কথাই মাথায় আসে। এবারে প্রিমিয়াম বাইক নির্মাণকারী সংস্থাটি ভারতে নয়া সংস্করণের Multistrada V4 Rally ভ্যারিয়েন্ট এর আনুষ্ঠানিক লঞ্চের ঘোষণা…

ডুকাটি (Ducati)-র নাম শুনলে উচ্চমূল্যের মোটরসাইকেলের কথাই মাথায় আসে। এবারে প্রিমিয়াম বাইক নির্মাণকারী সংস্থাটি ভারতে নয়া সংস্করণের Multistrada V4 Rally ভ্যারিয়েন্ট এর আনুষ্ঠানিক লঞ্চের ঘোষণা করল। এদেশে বাইকটির রেড শেডের দাম ২৯.৭২ লক্ষ টাকা এবং ব্ল্যাক শেডের মূল্য ৩০.০২ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। এটি Multistrada V4 S-এর অফ-রোড ভার্সন হওয়ার কারণে এর দাম ৩ লাখ টাকা বেশি ধার্য করা হয়েছে।

Ducati Multistrada V4 Rally লঞ্চ হল

নতুন Ducati Multistrada V4 Rally অফ-রোডিংয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ একাধিক আপডেট পেয়েছে। যেমন – ৩০ ফুয়েল ট্যাঙ্ক, নয়া ডিজাইনের উইন্ডস্ক্রিন, যেটি এখন আরও ৪০ মিমি লম্বা ও ২০ মিমি চওড়া। এগিয়ে চলার শক্তি জোগাতে এই দানবাকৃতি অফ-রোডার বাইকটিতে দেওয়া হয়েছে একটি ১,১৫৮ সিসি, ফোর সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন।

পাওয়ারট্রেনটি থেকে ১০,৭৫০ আরপিএম গতিতে ১৭০ বিএইচপি শক্তি ও ৮,২৫০ আরপিএম গতিতে ১২১ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরটি ৬-গতির গিয়ারবক্স সহ উপলব্ধ। আবার আছে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। স্পোর্ট, টুরিং, আরবান এবং এনডুরো – এই চার রাইডিং মোড উপলব্ধ এতে।

হার্ডওয়্যার হিসাবে Ducati Multistrada V4 Rally-তে উপস্থিত কর্নারিং এবিএস, হইলি কন্ট্রোল, ট্রাকশন কন্ট্রোল, ইঞ্জিন ব্রেকিং, ক্রুজ কন্ট্রোল, ব্লাইন্ড স্পট ডিটেকশন সহ র‍্যাডার এবং ব্লুটুথ কানেক্টিভিটিসহ একটি ৬.৫ ইঞ্চি টিএফটি স্ক্রিন। এতে উপস্থিত Ducati Skyhook সাসপেনশন EVO এবং ফুল অ্যাডজাস্টেবল রিয়ার ক্যান্টিলিভার ইউনিট। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ৩৩০ মিমি এবং পেছনে ২৬৫ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। সামনে ১৯ এবং পেছনে ১৭ ইঞ্চি স্পোক হুইলে ছুটবে বাইকটি। এর সাথে রয়েছে Pirelli Scorpion Trail 2 ব্লক-প্যাটার্ন টায়ার।