দুর্ধর্ষ ক্যামেরা সহ অপূর্ব ডিজাইন, সবার মন জয়ে চব্বিশেই বাজারে আসছে Xiaomi 14 Ultra

চীনে শাওমির নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসাবে গত মাসে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro লঞ্চ হয়েছে। এবার সিরিজটির টপ-এন্ড Xiaomi 14 Ultra লঞ্চের জন্য প্রস্তুতি…

চীনে শাওমির নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসাবে গত মাসে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro লঞ্চ হয়েছে। এবার সিরিজটির টপ-এন্ড Xiaomi 14 Ultra লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে সংস্থা। যা আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। আর এখন এক টিপস্টার জানিয়েছেন যে, Xiaomi 14 Ultra অত্যাধুনিক ক্যামেরা সহ চিত্তাকর্ষক আপগ্রেড অফার করতে চলেছে।

Xiaomi 14 Ultra-এ থাকবে ফ্ল্যাগশিপ গ্রেড ক্যামেরা সেন্সর

সুপরিচিত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের দাবি, শাওমি ১৪ আল্ট্রা সনি এলওয়াইটি-৯০০ সেন্সরের সাথে আসবে। এই সেন্সরটিকে উচ্চ প্রশংসিত সনি আইএমএক্স৯৮৯-এর উত্তরসূরি বলা হচ্ছে, যা শাওমি ১৩ আল্ট্রা-তে অসামান্য পারফরম্যান্সের জন্য সুপরিচিত। সনি এলওয়াইটি-৯০০ সেন্সরটি বর্ধিত লাইট সেনসিটিভিটি, প্রসারিত ডায়নামিক রেঞ্জ এবং আরও কম নয়েজ সহ বেশ কয়েকটি আপগ্রেড নিয়ে আসবে বলে শোনা যাচ্ছে, যেগুলির সবকটিই শাওমি ১৪ আল্ট্রার ফটোগ্রাফি ক্ষমতাকে অন্য মাত্রায় নিয়ে যেতে সাহায্য করবে।

এছাড়াও, Xiaomi 14 Ultra-এ Qualcomm Snapdragon 8 Gen 3 ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহৃত হবে, যা সিরিজের অপর দুই মডেলেও রয়েছে৷ এই অত্যাধুনিক চিপসেটটি উল্লেখযোগ্যভাবে পারফরম্যান্স বৃদ্ধি করতে সক্ষম, তাই এটি নিশ্চিত করে যে Xiaomi 14 Ultra-এ সবচেয়ে চাহিদাপূর্ণ কাজগুলি সহজে পরিচালনা করা যাবে এবং ভারী অ্যাপগুলিকে চালানো যাবে৷

ক্যামেরা এবং চিপসেট আপগ্রেড ছাড়াও, Xiaomi 14 Ultra-এ উৎকৃষ্ট মানের 2K কোয়াড-কার্ভড ডিসপ্লে থাকবে, যা অত্যন্ত স্লিম বেজেল সহ অসাধারণ দেখার অভিজ্ঞতা প্রদান করে। আকর্ষণীয় লুক সহ দৃষ্টিনন্দন স্মার্টফোন তৈরি করার জন্য শাওমির যে খ্যাতি, এটি তা বজায় রাখতে পারবে বলেই আশা করা যায়।

যদিও, Xiaomi 14 Ultra-এর অফিসিয়াল লঞ্চের তারিখ এবং মূল্য এখনও নিশ্চিত করা হয়নি। তবে, এখনও পর্যন্ত ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলি হাই-এন্ড স্মার্টফোনের বাজার তুলকালাম করার দিকে ইঙ্গিত দেয়। Xiaomi 14 Ultra তার উন্নত ক্যামেরা ক্ষমতা, শক্তিশালী পারফরম্যান্স এবং ডিজাইনের মাধ্যমে স্মার্টফোনপ্রেমীদের মুগ্ধ করতে প্রায় প্রস্তুত।