চোখ জুড়ানো ডিজাইন ও ফাটাফাটি ক্যামেরা সহ Honor 100 ও Honor 100 Pro এই তারিখে লঞ্চ হচ্ছে

Honor হালফিলে নভেম্বর মাসের ২৩ তারিখ একটি লঞ্চ ইভেন্ট আয়োজনের কথা জানিয়েছিল। যদিও তখন আসন্ন এই ইভেন্টে কোন কোন ডিভাইসের উপর থেকে পর্দা সরানো হবে…

Honor হালফিলে নভেম্বর মাসের ২৩ তারিখ একটি লঞ্চ ইভেন্ট আয়োজনের কথা জানিয়েছিল। যদিও তখন আসন্ন এই ইভেন্টে কোন কোন ডিভাইসের উপর থেকে পর্দা সরানো হবে সেই তথ্য গোপন রাখার সিদ্ধান্ত নিয়েছিল সংস্থাটি। তবে এখন Honor স্বয়ং আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে চলা ইভেন্টে Honor 100 স্মার্টফোন সিরিজ লঞ্চ করা হবে। জানা গেছে আসন্ন এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করবে, যথা – Honor 100 এবং Honor 100 Pro। প্রসঙ্গত লঞ্চের তারিখ নিশ্চিত করার পাশাপাশি সংস্থাটি উল্লেখিত দুটি ডিভাইসের ডিজাইন কিরকম হবে তারও একটা ঝলক দিয়েছে।

Honor 100 সিরিজের লঞ্চের তারিখ এবং ডিজাইন সামনে আসলো

অনর ১০০ এবং অনর ১০০ প্রো স্মার্টফোন দুটি বর্তমানে – অনার মল (Honor Mall), টি-মল (Tmall) এবং জেডি.কম (JD.com) -এর মাধ্যমে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ। উক্ত সাইটগুলিতে উভয় ডিভাইসেরই অফিসিয়াল ইমেজ আপলোড করা হয়েছে। যার দৌলতে ফোনগুলির ফ্রন্ট এবং ব্যাক প্যানেলের ডিজাইন আমরা দেখতে পেয়েছি।

Honor 100 Series

অনর ১০০ সিরিজের উভয় ফোনের সামনে কার্ভড-এজ OLED ডিসপ্লে প্যানেল দেখা গেছে। যার মধ্যে স্ট্যান্ডার্ড মডেলের উপরের দিকে সেলফি ক্যামেরার জন্য একটি ছোট কাটআউট রয়েছে। যদিও ‘প্রো’ মডেলে একটি পিল-আকৃতির কাটআউট লক্ষ্যণীয়। যেকারণে মনে করা হয়েছে, উচ্চতর মডেলটি ডুয়েল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সহ আসতে পারে। সিরিজের দুটি হ্যান্ডসেটের ব্যাক প্যানেল ও রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইন স্বতন্ত্র থাকছে। তবে উভয় স্মার্টফোনই OIS-এনাবল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে আসবে।

Honor 100 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

প্রসঙ্গত সাম্প্রতিক কয়েকটি রিপোর্ট অনুসারে, স্ট্যান্ডার্ড Honor 100 স্মার্টফোনে ১.৫কে রেজোলিউশন এবং হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং প্রযুক্তি সমর্থিত OLED ডিসপ্লে প্যানেল থাকবে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হবে। আবার ছবি তোলার জন্য এতে – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২এক্স জুম সহ একটি টেলিফটো লেন্স পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে।

অন্যদিকে, টপ-এন্ড Honor 100 Pro মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট সহ লঞ্চ হবে এবং ১০০ ওয়াট চার্জিং প্রযুক্তির সমর্থন অফার করবে বলে জানা গেছে। এছাড়া এই ফোনের অন্যান্য ফিচার সম্পর্কে এখনও কিছু জানা সম্ভব হয়নি।