হাত থেকে পড়লেও ভাঙবে না, জলেও ভিজবে না, Samsung-এর নতুন স্মার্টফোনে বড় চমক

রাগড বা খুব মজবুত হেভি ডিউটি স্মার্টফোন মূলত প্রতিকূল পরিবেশে ব্যবহারের জন্য কিংবা নির্মাণ শিল্প সহ বিভিন্ন শিল্পক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের উদ্দেশ্যে বাজারে আসে। চাহিদা…

রাগড বা খুব মজবুত হেভি ডিউটি স্মার্টফোন মূলত প্রতিকূল পরিবেশে ব্যবহারের জন্য কিংবা নির্মাণ শিল্প সহ বিভিন্ন শিল্পক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের উদ্দেশ্যে বাজারে আসে। চাহিদা কম থাকার কারণে বড় ব্র্যান্ডগুলি এই ধরনের ফোনে বেশি আগ্রহ দেখায় না। তবে সাউথ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং তাদের Galaxy XCover সিরিজের অধীনে এমন মজবুত রাগড ফোন লঞ্চ করে থাকে।

গত বছর Samsung Galaxy XCover 6 Pro নামে এক রাগড ফোন বাজারে এসেছে। কোম্পানিটি এখন XCover সিরিজের আরেকটি নতুন রাগড স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে, যার নাম Samsung Galaxy XCover 7। ফোনটির অফিসিয়াল রেন্ডার থেকে এবার ডিজাইন প্রকাশ্যে এসেছে।

Samsung Galaxy XCover 7-এর ডিজাইন

অ্যান্ড্রয়েড হেডলাইনস-এর রিপোর্টে দাবি করা হয়েছে যে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ ফোনটি SM-G556B মডেল নম্বর বহন করে। বলাই বাহুল্য, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ আগের জেনারেশনের এক্সকভার সিরিজের মতো, রাগড বিল্ডের সাথে আসবে। স্মার্টফোনটি আঘাত সহ্য করার জন্য উঠে থাকা কোণ সহ টেকসই মজবুত বিল্ড অফার করবে। এক্সকভার ৭-এ ড্রপ-টু-কংক্রিট রেজিস্ট্যান্স সহ MIL-STD-810H-সার্টিফায়েড বিল্ড থাকবে বলে আশা করা হচ্ছে। এটি আইপি৬৮ (IP68) ধুলো এবং জল প্রতিরোধী রেটিং অফার করতে পারে।

রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy XCover 7-এর রিয়ার প্যানেলে খাঁজকাটা নকশা আছে বলে মনে হচ্ছে এবং এই প্যানেলটি খোলা যাবে। অর্থাৎ, এই ফোনে একটি রিমুভেবল ব্যাটারি থাকবে। তবে, প্রতিবেদনে হ্যান্ডসেটের ব্যাটারির ক্ষমতা এবং চার্জিং গতি সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি। ফোনটির ডিসপ্লে প্যানেলে মোটা বেজেল দেখা যাবে। রাগড ফোন হওয়ার ফলে এটি আশ্চর্যের নয়।

Samsung Galaxy Xcover 7 Renders Leaked

ডিসপ্লে প্যানেলের ওপরে ওয়াটারড্রপ-আকৃতির নচের মধ্যে সেলফি ক্যামেরাটি অবস্থান করবে। যদিও এই তথ্যগুলি ছাড়া, প্রতিবেদনটি Galaxy XCover 7-এর ডিসপ্লে প্যানেল সম্পর্কে আর কিছু প্রকাশ করেনি। তবে, আশা করা যায় যে ফোনটি ‘গ্লাভ টাচ’ ফিচারটিও অফার করবে, যার মাধ্যমে গ্লাভস পরা সত্ত্বেও, ডিসপ্লেটি ইউজারের টাচে রেসপন্স করবে।

Samsung Galaxy XCover 7 চারপাশে রেড অ্যাকসেন্ট রিং সহ একটি সিঙ্গেল রিয়ার ক্যামেরা অফার করবে। যদিও, পূর্ববর্তী প্রজন্মের এক্সকভার সিরিজের স্মার্টফোন – XCover 6 Pro ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। এটি ইঙ্গিত করছে যে, XCover 7 ফোনটি সম্ভবত XCover 6 Pro-এর উত্তরসূরি হবে না।

Samsung Galaxy XCover 7-এ রেড অ্যাকসেন্ট কালারের সাথে একটি ‘এক্সকভার কী’ বাঁদিকে বরাবর দেখা যাবে। এটি অ্যাপ খোলা, বারকোড স্ক্যানিং, পুশ টু টক -এর মতো বিভিন্ন অ্যাকশনের জন্য ব্যবহার করা যাবে। হ্যান্ডসেটের ভলিউম রকার্স এবং পাওয়ার বাটনটি ডান দিকে অবস্থান করবে।