বাজেটের মধ্যে অনেক কিছু, Itel P55+ আসছে ৪ জিবি র‌্যাম ও এই বিশেষ প্রসেসরের সাথে

গত সেপ্টেম্বর মাসে ভারতে আত্মপ্রকাশ করে Itel P55 5G। এই বাজেট-রেঞ্জের মডেলটি লঞ্চের পর ব্যাপক জনপ্রিয়তা পায়। যেকারণেই সংস্থাটি এখন এই স্মার্টফোনের সাক্সেসর ভার্সন হিসাবে…

গত সেপ্টেম্বর মাসে ভারতে আত্মপ্রকাশ করে Itel P55 5G। এই বাজেট-রেঞ্জের মডেলটি লঞ্চের পর ব্যাপক জনপ্রিয়তা পায়। যেকারণেই সংস্থাটি এখন এই স্মার্টফোনের সাক্সেসর ভার্সন হিসাবে Itel P55+ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। যদিও ডিভাইসটির আনুষ্ঠানিক আগমনের সময়কাল এখনো প্রকাশ্যে আনেনি Itel। তবে সম্প্রতি Google Play Console ওয়েবসাইটে Itel P55+ স্মার্টফোনকে দেখা গেছে।

Google Play Console ওয়েবসাইটে উপস্থিত হল Itel P55+ স্মার্টফোন

গুগল প্লে কনসোলের লিস্টিং অনুযায়ী, আপকামিং আইটেল পি৫৫+ ফোনের মডেল নম্বর P663L। ফিচার হিসাবে এতে – এইচডি প্লাস রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল এবং ৪ জিবি র‍্যাম পাওয়া যাবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। আবার ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে এআরএম মালি জি৫৭ জিপিইউ এবং স্প্রেডট্রাম টি৬০৬ প্রসেসর ব্যবহার করা হবে।

গুগল প্লে কনসোল সাইটের দৌলতে আইটেল পি৫৫+ স্মার্টফোনের ফিচার সম্পর্কে আপাতত এটুকুই জানা গেছে। তবে যেহেতু ডিভাইসটি বিদ্যমান আইটেল পি৫৫ -এর উত্তরসূরি হিসাবে আসছে, সেহেতু এতে পূর্বসূরীর অনুরূপ কয়েকটি ফিচার উপস্থিত থাকতেই পারে। তাই চলুন এবার আইটেল পি৫৫ ৫জি -এর বিশেষত্বগুলি দেখে নেওয়া যাক…

Itel P55 5G এর স্পেসিফিকেশন

Itel P55 5G স্মার্টফোনে রয়েছে ৬.৬০-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) টাচস্ক্রিন। এই ডিসপ্লের ডিজাইন ডায়নামিক আইল্যান্ড স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্স জন্য এটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর সহ এসেছে। ডিভাইসটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম (ইনস্টল + ভার্চুয়াল) ও সর্বোচ্চ ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যায়। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ডুয়েল সিমের Itel P55 5G ফোনে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল এআই রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। আর ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি সেন্সর বিদ্যমান। তদুপরি, উক্ত হ্যান্ডসেটে কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ডুয়েল সিম স্লট, মাইক্রোএসডি স্লট, ৫জি, ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ ভি৫.১ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট সামিল থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য Itel P55 5G মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।