৮ জিবি র‌্যাম ও ডুয়েল রিয়ার ক্যামেরা সহ Tecno Spark Go 2024 সস্তায় লঞ্চ হল

Tecno আজ (২০ই নভেম্বর) একটি নয়া এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করল, যার নাম Tecno Spark Go 2024। এটি Spark Go 2023 মডেলের উত্তরসূরি হিসাবে এই মুহূর্তে…

Tecno আজ (২০ই নভেম্বর) একটি নয়া এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করল, যার নাম Tecno Spark Go 2024। এটি Spark Go 2023 মডেলের উত্তরসূরি হিসাবে এই মুহূর্তে মালয়েশিয়ার বাজারে উপলব্ধ। বিশেষত্বের কথা বললে, এই লেটেস্ট Spark-সিরিজের হ্যান্ডসেটে – HD+ LCD ডায়নামিক পোর্ট ডিসপ্লে, ইউনিসক টি৬০৬ প্রসেসর, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, স্টেরিও স্পিকার সিস্টেম এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে৷ সর্বোপরি ডিভাইসটি সাশ্রয়ী মূল্যে আসা সত্ত্বেও ৪ জিবি এক্সটেন্ডেড র‍্যাম ফিচার সাপোর্ট করে। চলুন নতুন Tecno Spark Go 2024 ফোনের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Tecno Spark Go 2024 এর স্পেসিফিকেশন

টেকনো স্পার্ক গো ২০২৪ স্মার্টফোনে ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬১২ পিক্সেল) এলসিডি ডিসপ্লে প্যানেল আছে, যার ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। টেকনো তাদের এই নয়া স্পার্ক-সিরিজের হ্যান্ডসেটে ডায়নামিক পোর্ট ডিসপ্লে ব্যবহার করছে, যা পিল আকৃতির পপ-আপের মাধ্যমে গুরুত্বপূর্ণ নোটিফিকেশন প্রদর্শন করে। এটা অনেকটা অ্যাপলের ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ কাজ করে। পারফরম্যান্সের জন্য টেকনো স্পার্ক গো ২০২৪ ফোনে ইউনিসক টি৬০৬ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম মিলবে। সংস্থার দাবি অনুসারে, এতে ৪ জিবি এক্সটেন্ডেড র‍্যাম ফিচার সাপোর্ট করে। আর মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) ওএস চালিত এই টেকনো মডেলে ডুয়াল LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স। এদিকে ডিভাইসের সামনে ডুয়াল LED ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার দেওয়া হয়েছে। অডিও বিভাগের কথা বললে, এতে ডিটিএস অডিও প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সেটআপ রয়েছে।

Tecno Spark Go 2024 স্মার্টফোনে সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত। আবার কানেক্টিভিটির জন্য সামিল থাকছে – ডুয়াল সিম স্লট, ৪জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। টেকনো ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। Tecno Spark Go 2024 এর পরিমাপ ১৬৩.৬৯x৭৫.৬x৮.৫৫ মিমি।

Tecno Spark Go 2024 এর দাম

Tecno Spark Go 2024 মোট চারটি আকর্ষণীয় কালার বিকল্পে এসেছে, যথা – মিস্ট্রি হোয়াইট, অ্যালপেংলো গোল্ড, ম্যাজিক স্কিন এবং গ্র্যাভিটি ব্ল্যাক। সংস্থার তরফ থেকে এখনো এর দাম এবং প্রাপ্যতা সম্পর্কিত তথ্য প্রকাশ্যে নিয়ে আসা হয়নি।