Samsung Galaxy M55: মিড-রেঞ্জে দারুণ ফোন আনছে স্যামসাং, থাকবে পাওয়ারফুল প্রসেসর

স্যামসাং (Samsung) বর্তমানে Galaxy M-সিরিজের একঝাঁক নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে। এই লাইনআপের অধিকাংশ মডেলই বাজেট থেকে মিড-রেঞ্জে সেগমেন্টের অধীনে এসে থাকে। আর এখন, আসন্ন…

স্যামসাং (Samsung) বর্তমানে Galaxy M-সিরিজের একঝাঁক নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে। এই লাইনআপের অধিকাংশ মডেলই বাজেট থেকে মিড-রেঞ্জে সেগমেন্টের অধীনে এসে থাকে। আর এখন, আসন্ন Galaxy M-সিরিজে অন্তর্ভুক্ত একটি হ্যান্ডসেট গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। ফোনটি সম্ভবত Samsung Galaxy M55 5G নামে বাজারে পা রাখবে। বেঞ্চমার্ক লিস্টিং থেকে Galaxy M54 5G-এর উত্তরসূরি সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M55 5G-কে দেখা গেল Geekbench-এ

স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি গিকবেঞ্চ ৪ (Geekbench 4) ডেটাবেসে SM-M556B মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। লিস্টিংয়ে উল্লেখ করা হয়েছে যে, এই ডিভাইসটি আটটি কোর এবং ১.৮০ গিগাহার্টজ বেস ফ্রিকোয়েন্সি সহ ‘টারো’ (Taro) কোডনেম যুক্ত মাদারবোর্ড দ্বারা চালিত। এই তথ্যগুলি স্পষ্টভাবেই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেটের সাথে মিলে যায়। গিকবেঞ্চ ডেটাবেসে অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ৮ জিবি র‍্যাম অফার করবে, তবে লঞ্চের সময় এর আরও বিকল্প বাজারে আসবে বলে আশা করা যায়। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও জানা গেছে।

বেঞ্চমার্ক রেজাল্টের ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ৩,৫৭৫ এবং ১১,৩৩০ পয়েন্ট স্কোর করেছে। তবে এগুলি ছাড়া, বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে আর কোনও তথ্য সামনে আসেনি। আশা করা যায়, এই স্যামসাং ফোনটি আগামী দিনে আরও সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করবে এবং এটি সম্পর্কে অনলাইনে আরও বিশদ বিবরণ প্রকাশিত হবে।

উল্লেখ্য, গত মার্চ মাসে লঞ্চ হওয়া Samsung Galaxy M55 5G-এর পূর্বসূরি Galaxy M54 5G-তে ১২০ হার্টজ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ Exynos 1380 প্রসেসর দ্বারা চালিত। M54 5G-তে ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি সেল ব্যবহার করা হয়েছে।