Redmi Book: 29 নভেম্বর Redmi K70 সিরিজের ফোনের সঙ্গে নতুন ল্যাপটপ লঞ্চ করবে শাওমি

শাওমি (Xiaomi)-এর অন্যতম সাব-ব্র্যান্ড রেডমি তাদের K-সিরিজের নতুন ফোনগুলিকে লঞ্চ করার জন্য বর্তমানে জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি Redmi K70 সিরিজের ফোনগুলি আগামী ২৯ নভেম্বর লঞ্চ…

শাওমি (Xiaomi)-এর অন্যতম সাব-ব্র্যান্ড রেডমি তাদের K-সিরিজের নতুন ফোনগুলিকে লঞ্চ করার জন্য বর্তমানে জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি Redmi K70 সিরিজের ফোনগুলি আগামী ২৯ নভেম্বর লঞ্চ করতে চলেছে৷ আর এখন ঘোষণা করা হয়েছে যে, এই হ্যান্ডসেটগুলির পাশাপাশি ব্র্যান্ড Redmi Book 14/16 (2024) ল্যাপটপটিও উন্মোচন করবে৷ রেডমির এই ১৬ ইঞ্চির ল্যাপটপের আপডেট দীর্ঘদিন ধরেই আটকে ছিল। কেননা ২০২০ সালে কোম্পানি সর্বশেষ Redmi Book 16 ল্যাপটপটি উন্মোচন করেছিল। আসুন নতুন ল্যাপটপের বিষয়ে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Redmi Book 14/16 (2024) ল্যাপটপ আসছে চলতি মাসেই

ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট)-তে শাওমির শেয়ার করা অফিসিয়াল টিজারে রেডমি বুক ১৪/১৬ (২০২৪) ল্যাপটপের ডিজাইন প্রদর্শন করা হয়েছে, যা আগের রেডমি ল্যাপটপের মতো। টিজারটি আরও নিশ্চিত করে যে ল্যাপটপের ডানদিকে দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি হেডফোন জ্যাক এবং একটি টাইপ-সি পোর্ট থাকবে।

শাওমি রেডমি বুক ১৬ (২০২৪)-কে এর দামের রেঞ্জের মধ্যে সবচেয়ে শক্তিশালী প্রোডাক্টিভ মেশিন হিসাবে টিজ করছে। এই ল্যাপটপটিতে শাওমির নতুন পেপারওএস (PaperOS) সফ্টওয়্যার স্কিনের সাথে নিরবচ্ছিন্ন সংযোগও থাকবে। এখনও পর্যন্ত, রেডমি বুক ১৬ (২০২৪) সম্পর্কে এর বেশি তথ্য জানা যায়নি। তবে, ২৯ নভেম্বর লঞ্চ হলে ডিভাইসটির সম্পর্কে বিস্তারিতভাবে জানা যাবে।

জানিয়ে রাখি, ২০২০ সালে উন্মোচিত Redmi Book 16 ল্যাপটপটিতে ১৬.১ ইঞ্চির ফুলএইচডি স্ক্রিন রয়েছে, যা ১,৯২০×১,০৮০ পিক্সেলের রেজোলিউশন, ৯০% স্ক্রিন-টু-বডি রেশিও এবং আকর্ষণীয় ১,০০০:১ কনট্রাস্ট রেশিও প্রদান করে। এই ডিসপ্লেটি ১০০% এসআরজিবি (sRGB) ওয়াইড কালার গ্যামট সাপোর্ট করে এবং ৩০০ নিট (টিপিক্যাল ভ্যালু) ব্রাইটনেস অফার করে।

এছাড়াও, Redmi Book 16-এর পোর্ট অপশনগুলির মধ্যে রয়েছে একটি ইউএসবি ৩.১, একটি ইউএসবি ২.০, একটি ইউএসবি-সি পোর্ট, একটি ইউএসবি-সি, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। Redmi Book 16 ল্যাপটপটি ৪৬ ওয়াটআওয়ারের ব্যাটারি দ্বারা চালিত, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন