8000 টাকার কমে ভারতে আসছে Tecno Spark Go 2024, পাওয়া যাবে Amazon থেকে

Tecno মূলত সাশ্রয়ী মূল্যের ‘ফিচার-প্যাকড’ স্মার্টফোন লঞ্চ করার জন্য বিশেষ পরিচিত। এক্ষেত্রে সংস্থার Spark-সিরিজ ক্রেতাদের মধ্যে একটু বেশিই জনপ্রিয়। সম্প্রতি সংস্থাটি ভারতের বাজারে Spark 20C…

Tecno মূলত সাশ্রয়ী মূল্যের ‘ফিচার-প্যাকড’ স্মার্টফোন লঞ্চ করার জন্য বিশেষ পরিচিত। এক্ষেত্রে সংস্থার Spark-সিরিজ ক্রেতাদের মধ্যে একটু বেশিই জনপ্রিয়। সম্প্রতি সংস্থাটি ভারতের বাজারে Spark 20C নামের একটি নতুন স্মার্টফোন উন্মোচন করে। আর এখন খবর পাওয়া যাচ্ছে যে, Tecno এই একই লাইনআপের অধীনে একটি নয়া এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট এদেশের ক্রেতাদের জন্য নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছে। আমরা কথা বলছি Spark Go 2024 -এর প্রসঙ্গে। আসলে হালফিলে ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon তাদের আধিকারিক সাইটে উক্ত ফোনের জন্য একটি টিজার পোস্টার শেয়ার করে। যার দরুন ফোনটির ডিজাইন ও বেশকয়েকটি কী-ফিচার ফাঁস হয়ে গেছে। একই সাথে ভারতে Tecno Spark Go 2024 স্মার্টফোনের লঞ্চ যে খুবই সত্বর, তাও নিশ্চিত করেছে এই টিজার।

শীঘ্রই ভারতে লঞ্চ হবে Tecno Spark Go 2024, টিজার প্রকাশ্যে আনলো Amazon

অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) দ্বারা শেয়ার করা টিজার পোস্টার অনুসারে, আপকামিং টেকনো স্পার্ক গো ২০২৪ স্মার্টফোন খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে। যদিও নির্দিষ্টভাবে কোনো তারিখের উল্লেখ নেই। তবে এই পোস্টারে স্মার্টফোনটির ডিজাইনের একটি ঝলক দেখানো হয়েছে। পাশাপাশি ফিচার সম্পর্কিত তথ্যও উল্লেখ আছে। এছাড়া টিজারে – “ভারত কা আপনা স্পার্ক” বা “ভারতের নিজস্ব স্পার্ক” ট্যাগলাইনও দেখা গেছে।

টেকনো স্পার্ক গো ২০২৪ স্মার্টফোনের বেশ কয়েকটি বিশেষত্ব সম্পর্কিত তথ্যও শেয়ার করা হয়েছে। যেমন জানা যাচ্ছে, এই হ্যান্ডসেট ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল এবং অ্যাপলের ডায়নামিক আইল্যান্ড ফিচার অনুপ্রাণিত ডায়নামিক পোর্টের সাথে লঞ্চ হবে। এই ডায়নামিক পোর্ট বৈশিষ্ট্যটি – ইনকামিং কল, চার্জিং এবং ফেস আনলক নোটিফিকেশন দেখাবে।

আপকামিং এই স্মার্টফোনের বিক্রয় মূল্য কত রাখা হবে তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। তবে টিজার পোস্টার দেখে মনে হচ্ছে, ডিভাইসটি হয়তো ৮,০০০ টাকার কমে আসবে। জানিয়ে রাখি, পূর্বসূরি টেকনো স্পার্ক গো ২০২৩ এডিশন ৭,০০০ টাকারও কমে লঞ্চ হয়েছিল।

প্রসঙ্গত, টেকনো স্পার্ক গো ২ ০২৪ ইতিমধ্যেই অর্থাৎ গত সপ্তাহে গ্লোবাল মার্কেটে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়ে গেছে। ফলে এর যাবতীয় স্পেসিফিকেশন আমাদের জানা। নিচে এই স্মার্টফোনের সম্পূর্ণ ফিচার তালিকা দেওয়া হল।

Tecno Spark Go 2024 স্পেসিফিকেশন

  • ডিসপ্লে: ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬১২ পিক্সেল) এলসিডি ডায়নামিক পোর্ট ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে।
  • প্রসেসর: ইউনিসক টি৬০৬ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ।
  • স্টোরেজ: ৪ জিবি র‍্যাম (অতিরিক্তভাবে ৪ জিবি এক্সটেন্ডেড র‍্যাম ফিচারের সাপোর্ট মিলবে) এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন)।
  • সেলফি ক্যামেরা: ডুয়াল LED ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার।
  • রিয়ার ক্যামেরা: ডুয়াল LED ফ্ল্যাশ সহ ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮) এবং AI সেকেন্ডারি ক্যামেরা।
  • ব্যাটারি এবং চার্জিং: ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।
  • অডিও: ডিটিএস (DTS) অডিও প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম।
  • সিকিউরিটি ফিচার: সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
  • কানেক্টিভিটি অপশন: ডুয়াল-সিম স্লট, ৪জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস।
  • পরিমাপ: ১৬৩.৬৯×৭৫.৬×৮.৫৫ মিমি।
  • কালার বিকল্প: মিস্ট্রি হোয়াইট, অ্যালপেংলো গোল্ড, ম্যাজিক স্কিন এবং গ্র্যাভিটি ব্ল্যাক।