সিম বা নেটওয়ার্ক ছাড়াই যাবে মেসেজ, হবে ফোন কল-ও, বিশেষ সুবিধা আনছে Vivo

Vivo X100 এবং Vivo X100 Pro মডেল সমন্বিত Vivo X100 সিরিজ গত নভেম্বরে লঞ্চ হয়েছে। এই সিরিজে খুব তাড়াতাড়ি আরও একটি মডেল আসবে, যার নাম…

Vivo X100 এবং Vivo X100 Pro মডেল সমন্বিত Vivo X100 সিরিজ গত নভেম্বরে লঞ্চ হয়েছে। এই সিরিজে খুব তাড়াতাড়ি আরও একটি মডেল আসবে, যার নাম Vivo X100 Pro+। নাম শুনেই বোঝা যাচ্ছে, এটি সিরিজের টপ-এন্ড মডেল। সুতরাং স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলের তুলনায় এতে উন্নততর স্পেসিফিকেশন আশা করা যায়। এখন সূত্রের দাবি, Vivo X100 Pro+ স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্ট ফিচার নিয়ে আসবে। যা ফোনটির অন্যতম আকর্ষণ হতে চলেছে।

Vivo তাদের ফোনে স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট দেবে

ভিভো সক্রিয়ভাবে স্যাটেলাইট যোগাযোগ কার্যকারিতা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে এবং এটি সর্বপ্রথম ভিভো এক্স১০০ প্রো প্লাস-এর সাথে বাণিজ্যিকভাবে বাজারে আসবে। কোম্পানির এই পদক্ষেপটি আরেক বিখ্যাত চীনা ব্র্যান্ড, হুয়াওয়ের সেট করা ট্রেন্ডকে অনুসরণ করছে। প্রসঙ্গত, হুয়াওয়ে মেট ৬০ প্রো ফ্ল্যাগশিপ ফোনটি ইতিমধ্যেই স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট করে৷

উল্লেখ্যভাবে, ওপ্পো ফাইন্ড এক্স৭ সিরিজের ফ্ল্যাগশিপ ফোন স্যাটেলাইট যোগাযোগ সাপোর্ট করবে বলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, অনরের নতুন ফ্ল্যাগশিপেও স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্টের ইঙ্গিত দিয়েছেন সংস্থাটির এক কর্তা। শাওমি (Xiaomi)-ও স্যাটেলাইট কমিউনিকেশন ক্ষমতা পরীক্ষা করছে বলে জল্পনা চলছে। যদিও, আগামী বছর লঞ্চ হতে চলা শাওমি ১৪ আল্ট্রা বৈশিষ্ট্যটি অফার করবে কিনা, তা এখনও অজানা।

তবে, শুধুমাত্র মেইনস্ট্রিম ফোন ব্র্যান্ডগুলিই এই উদ্ভাবনী প্রযুক্তি অফার করছে, এমন নয়৷ গত নভেম্বরে, চায়না টেলিকম Tianyi Bolton S9 লঞ্চ করেছে। এটি একটি ৫জি স্যাটেলাইট ডুয়েল-মোড কমিউনিকেশন ফোন, যার বর্তমান দাম ৪,৫৯৯ ইউয়ান (প্রায় ৫৩,৯০০ টাকা)। এটিও বিল্ট-ইন স্যাটেলাইট অ্যান্টেনা দ্বারা সজ্জিত, যা সিম কার্ড বা নম্বর পরিবর্তন করার প্রয়োজন ছাড়াই প্রচলিত ফোনের ফর্ম ফ্যাক্টর অফার করে। ফোনটি চীনের সেল্ফ-ডেভেলপড তিয়ানটং স্যাটেলাইট মোবাইল কমিউনিকেশন সিস্টেমকে ইন্টিগ্রেট করে, দ্বিমুখী তিয়ানটং স্যাটেলাইট ভয়েস কমিউনিকেশনকে সাপোর্ট করে এবং সারা দেশ জুড়ে নিরবচ্ছিন্ন যোগাযোগ নিশ্চিত করে।