বর্ষশেষে বিরাট চমক, 25,000 টাকা সস্তায় ভারতে লঞ্চ হল নতুন Kawasaki W175

কাওয়াসাকি সম্প্রতি ভারতে ছিমছাম রেট্রো-ক্লাসিক ডিজাইনের Kawasaki W175 Street লঞ্চের ঘোষণা করেছে। যা গত বছর এ দেশে পা রাখা W175-এর আরও আধুনিক ভ্যারিয়েন্ট। আবার আজ…

কাওয়াসাকি সম্প্রতি ভারতে ছিমছাম রেট্রো-ক্লাসিক ডিজাইনের Kawasaki W175 Street লঞ্চের ঘোষণা করেছে। যা গত বছর এ দেশে পা রাখা W175-এর আরও আধুনিক ভ্যারিয়েন্ট। আবার আজ জাপানি সংস্থাটি চুপিসারে W175 বাইকটির আপডেটেড ভার্সন লঞ্চ করেছে ভারতে। সকলকে চমকে দিয়ে ২৫,০০০ টাকা সস্তা হয়েছে নতুন Kawasaki W175। এখন দাম ১.২২ লাখ থেকে শুরু করে ১.৩১ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। যেখানে W175 Street-এর মূল্য ১.৩৫ লক্ষ (এক্স-শোরুম) রাখা হয়েছে।

Kawasaki W175-এর দাম 25,000 টাকা কমল

Kawasaki W175 স্ট্যান্ডার্ড বর্তমানে এদেশে সংস্থার সবচেয়ে সস্তা মোটরসাইকেল। এটির ইবনি এবং ক্যান্ডি পার্সিমন রেড কালার অপশনের দাম যথাক্রমে ১.২২ লাখ ও ১.২৪ লাখ টাকা (এক্স-শোরুম)।কাওয়াসাকি আপডেটেড ভার্সনে দুটি নতুন পেইন্ট স্কিম যোগ করেছে – গ্রাফাইট গ্রে এবং ওশান ব্লু। দাম যথাক্রমে ১.২৯ লাখ ও ১.৩১ লাখ টাকা (এক্স-শোরুম)। বাজারে বাইকটির দুই প্রধান প্রতিদ্বন্দ্বী হল Royal Enfield 350 এবং TVS Ronin 225।

স্পোক ও কালার আপডেট ছাড়া নতুন Kawasaki W175 বাইকের কারিগরিতে কোন পরিবর্তন ঘটানো হয়নি। সেমি ডাবল ক্র্যাডেল ফ্রেমের উপর ভিত্তি করে আসা এই টু-হুইলার ১৭৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিনে দৌড়য়। এটি থেকে ৭,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১২.৯ বিএইচপি এবং ৬,০০০ আরপিএম গতিতে ১৩.২ এনএম টর্ক উৎপন্ন হয়।

নতুন Kawasaki W175-এর দৈহিক ওজন ১৩৫ কেজি। ওজন একদম কম হওয়ার কারণে হ্যান্ডলিং বেশ ভালো। আগের মতোই এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল শক রিয়ার অ্যাবসর্বার। ব্রেকিং এর দায়িত্ব পালন করতে সামনে ২৭০ মিমি ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক রয়েছে। সিঙ্গেল চ্যানেল এবিএস সমেত মডেলটির মাটি থেকে সিটের উচ্চতা ৭৯০ মিমি।