Lava Yuva 3 Pro: মাত্র ৯ হাজার টাকায় ৮ জিবি র‌্যাম ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল লাভা যুবা ৩ প্রো

আজ ভারতের বাজারে পা রাখলো Lava Yuva 3 Pro, যার মূল্য রাখা হয়েছে ৯ হাজার টাকার কম। এটি এন্ট্রি-লেভেল সেগমেন্টের অধীনে এসেছে। কিন্তু একটি সাশ্রয়ী…

আজ ভারতের বাজারে পা রাখলো Lava Yuva 3 Pro, যার মূল্য রাখা হয়েছে ৯ হাজার টাকার কম। এটি এন্ট্রি-লেভেল সেগমেন্টের অধীনে এসেছে। কিন্তু একটি সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও এতে ফিচারের কোনো অভাব নেই। এক্ষেত্রে প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনের সাথে এই ডিভাইসে – ৯০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ ডিসপ্লে প্যানেল, অক্টা-কোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আরো অনেক কার্যকরী ফিচার বিদ্যমান থাকছে। সর্বোপরি আলোচ্য মডেল অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। চলুন Lava Yuva 3 Pro স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক…

Lava Yuva 3 Pro স্মার্টফোনের দাম ও লভ্যতা

ভারতে লাভা যুবা ৩ প্রো এর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। এটি মোট তিনটি কালার বিকল্পে লঞ্চ হয়েছে, যথা – ডেজার্ট গোল্ড, ফরেস্ট ভিরিডিয়ান এবং মেডো পার্পল। আগ্রহীদের জানিয়ে রাখি, লাভা ব্রান্ডিংয়ের এই লেটেস্ট হ্যান্ডসেটটি আপনারা লাভার ই-স্টোর সহ পার্টনার অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে কিনতে পারবেন।

প্রসঙ্গত, লাভা মোবাইলস তাদের এই ফোনের সাথে ওয়ারেন্টি পিরিয়ড পর্যন্ত গ্রাহকদের জন্য ঘরে বসে বিনামূল্যে পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছে। অর্থাৎ আপনারা আফটার-সেলস কাস্টমার সাপোর্ট পরিষেবা ঘরের দোরগোড়ায় পেয়ে যাবেন।

Lava Yuva 3 Pro স্পেসিফিকেশন

প্রিমিয়াম রিয়ার এজি গ্লাস ডিজাইনের সাথে আসা লাভা যুবা ৩ প্রো স্মার্টফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) ডিসপ্লে। এই টাচস্ক্রিনের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৬৯ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। ভালো পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর ইউনিসক টি৬১৬ চিপসেট ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে। এক্ষেত্রে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, এই ফোন বিজ্ঞাপন-মুক্ত এবং ব্লোটওয়্যার-মুক্ত সফ্টওয়্যার অভিজ্ঞতা প্রদান করবে। পাশাপাশি লাভা যুবা ৩ প্রো এর সাথে ২ বছরের সিকিউরিটি আপডেট দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। এই ফোন ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ সহ এসেছে। যদিও মডেলটি অতিরিক্তভাবে আরো ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। আর মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণযোগ্য। সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

নয়া Lava Yuva 3 Pro স্মার্টফোনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। সেকেন্ডারি সেন্সরের রেজোলিউশন জানা সম্ভব হয়নি। তবে এই রিয়ার ক্যামেরা সেটআপ একাধিক এআই ফিচার সাপোর্ট করবে বলে নিশ্চিত করা হয়েছে। এদিকে ডিভাইসের সামনে স্ক্রিন ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। এই ফ্রন্ট ক্যামেরা – বিউটি, এইচডিআর, নাইট, পোর্ট্রেট, এআই, প্রো, প্যানোরামা, স্লো-মোশন, ফিল্টার, টাইমল্যাপস, ইন্টেলিজেন্ট স্ক্যানিং, বার্স্ট ইত্যাদি মোড সাপোর্ট করে।

তদুপরি কানেক্টিভিটির জন্য এতে সামিল থাকছে ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। পরিশেষে Lava Yuva 3 Pro স্মার্টফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।