21 ডিসেম্বর বাজারে ঝড় তুলতে আসছে Lava Storm 5G, দাম থাকবে অনেক কম

Lava আজ তাদের আপকামিং স্মার্টফোন Lava Storm 5G -এর ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করলো। আগামী ২১শে ডিসেম্বর ডিভাইসটি বাজারে পা রাখতে চলেছে। একই সাথে সংস্থাটি…

Lava আজ তাদের আপকামিং স্মার্টফোন Lava Storm 5G -এর ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করলো। আগামী ২১শে ডিসেম্বর ডিভাইসটি বাজারে পা রাখতে চলেছে। একই সাথে সংস্থাটি তাদের আধিকারিক X হ্যান্ডেলের মাধ্যমে একটি অফিসিয়াল টিজার ভিডিও এবং পোস্টারও শেয়ার করেছে। যেখানে বহুল প্রতীক্ষিত এই হ্যান্ডসেটের ডিজাইন সামনে আনা হয়েছে। এছাড়া Lava Storm 5G ফোনের রিয়ার ক্যামেরা সেটআপ, চিপসেট ভ্যারিয়েন্ট সহ কালার বিকল্প সম্পর্কিত তথ্যও প্রকাশ্যে এসেছে।

বিগত কয়েকদিন ধরে ধারাবাহিকভাবে Lava Storm 5G স্মার্টফোনের জন্য একাধিক টিজার পোস্টার রিলিজ করেছে লাভা। আজ আবার সংস্থাটি তাদের এই আসন্ন হ্যান্ডসেটের আগমনের সময়সূচি নিশ্চিত করে একটি টিজার ভিডিও ও পোস্টার শেয়ার করেছে। এগুলিকে আজ লাভার অফিসিয়াল ওয়েবসাইট এবং ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়ায় আপলোড করা হয়েছে। এক্ষেত্রে পোস্টার অনুসারে, Lava Storm 5G স্মার্টফোন ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট সহ আসবে। ডিভাইসের বাম কোণে উল্লম্বভাবে সজ্জিত ক্যামেরা মডিউলের ভিতর তিনটি বৃত্তাকার রিং হাউজিং দেখা গেছে। যার প্রথম দুটি তুলনায় বড় কাটআউটের মধ্যে ডুয়েল ক্যামেরা সেন্সর এবং নিচে থাকা ছোট কাটআউট একটি LED ফ্ল্যাশ অবস্থান করবে।

আবার লাভা স্টর্ম ৫জি -এর বাম প্রান্তে পাওয়ার বাটন লক্ষ্যণীয়। মনে করা হচ্ছে, নিরাপত্তার জন্য এই পাওয়ার বাটনের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডে থাকবে। এছাড়া নতুন টিজার পোস্টার ও ভিডিও -তে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, এই ৫জি ডিভাইসটি ব্ল্যাক এবং গ্রীন কালার ভ্যারিয়েন্টে আসতে পারে।

ফিচারের কথা বললে, লাভা স্টর্ম ৫জি স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি ৮ জিবি র‍্যাম অফার করবে। আবার ডিভাইসের ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে বলেও জানা গেছে। এছাড়া ডিভাইসের পেছনে থাকা ডুয়েল ক্যামেরা ইউনিটে, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ব্যবহার করা হতে পারে।

Lava Storm 5G স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে আপাতত এইটুকু তথ্যই জানা সম্ভব হয়েছে। এদেশে এর দাম কত রাখা হবে তা এই মুহূর্তে অজানা। তবে টিপস্টার মুকুল শর্মা (Mukul Sharma) তার একটি সাম্প্রতিক X পোস্টে দাবি করেছেন যে, আসন্ন লাভা স্মার্টফোনটি ১৫,০০০ টাকারও কম বিক্রয় মূল্যের সাথে ভারতে পা রাখবে।