Samsung Galaxy A25 ও A15 ভারতে লঞ্চ হচ্ছে 26 তারিখ, সস্তায় 5G সহ সুন্দর ফিচার্স

Samsung Galaxy A25 5G এবং Samsumg Galaxy A15 5G কয়েক দিন আগেই ভিয়েতনামে লঞ্চ হয়েছে। সাশ্রয়ী মূল্যের এই ফাইভ-জি স্মার্টফোন দু’টি এবার ভারতেও পা রাখতে…

Samsung Galaxy A25 5G এবং Samsumg Galaxy A15 5G কয়েক দিন আগেই ভিয়েতনামে লঞ্চ হয়েছে। সাশ্রয়ী মূল্যের এই ফাইভ-জি স্মার্টফোন দু’টি এবার ভারতেও পা রাখতে চলেছে। সংস্থা অফিশিয়ালি কিছু না বললেও, একটি নতুন রিপোর্ট ভারতীয় বাজারে A সিরিজের এই দুই হ্যান্ডসেটের লঞ্চের তারিখটি ফাঁস করেছে। বলা হচ্ছে, চলতি সপ্তাহেই Samsung Galaxy A25 5G এবং Samsumg Galaxy A15 5G-এর ওপর থেকে পর্দা সরানো হবে এদেশে।

Samsung Galaxy A25 5G এবং Galaxy A15 5G ভারতে আসছে ডিসেম্বরেই

দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্টটি স্পষ্টতই আগামী সপ্তাহে ভারতীয় বাজারে দুটি গ্যালাক্সি এ-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। টেক আউটলুকের প্রতিবেদন অনুযায়ী, কোম্পানি আগামী ২৬ ডিসেম্বর স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি ভারতে লঞ্চ করবে। তবে, এতদিন শোনা যাচ্ছিল, বড়দিনের আগেই গ্যালাক্সি এ২৫ ৫জি ভারতে আসবে।

ভারতে ফোনগুলির দাম অবশ্য এখনও অজানা। কিন্তু যেহেতু লঞ্চের খুব বেশি দেরি নেই, তাই আশা করা যায় কোম্পানিটি শীঘ্রই ভারতীয় লঞ্চের জন্য প্রোমোশনাল টিজার প্রকাশ করা শুরু করবে। জানিয়ে রাখি, উভয় ডিভাইসেই একটি লম্বা ৬.৫ ইঞ্চির সুপার-অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট (এ১৫-এ ৯০ হার্টজ) অফার করবে। তবে, স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর দ্বারা চালিত, আর স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি-তে এক্সিনস ১২৮০ চিপসেট রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A25 5G এবং Galaxy A15 5G উভয়েই ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। Galaxy A25 5G ফোনের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের সেন্সর সমন্বিত সেটআপ রয়েছে। আর Galaxy A15 5G-এর ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সরের সাথে একটি ৫ মেগাপিক্সেলের এবং একটি ২ মেগাপিক্সেলের সহায়ক ক্যামেরা যুক্ত রয়েছে। দুটি মডেলই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এগুলি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ওয়ান ইউআই ৬ (One UI 6) কাস্টম স্কিনে রান করে।