টেক্কা পায়নি Redmi থেকে Samsung, এই বছরের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোন OnePlus Nord CE 3 Lite

OnePlus আগামী ২৩শে জানুয়ারী ভারতে OnePlus 12 এবং OnePlus 12R ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচনের উদ্দেশ্যে ‘স্মুথ বিয়ন্ড বিলিফ’ ইভেন্ট আয়োজন করতে চলেছে। তবে এই লঞ্চ ইভেন্টে…

OnePlus আগামী ২৩শে জানুয়ারী ভারতে OnePlus 12 এবং OnePlus 12R ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচনের উদ্দেশ্যে ‘স্মুথ বিয়ন্ড বিলিফ’ ইভেন্ট আয়োজন করতে চলেছে। তবে এই লঞ্চ ইভেন্টে ঘোষণা করার পাশাপাশি ব্র্যান্ডটি ভারতে তাদের ১০ বছর পূর্তি এবং একই সাথে দীর্ঘ ১০ বছর ধরে ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon -এর সাথে অংশীদারিত্ব উদযাপন করার কথাও জানিয়েছে। শুধু তাই নয়, চলতি বছর কোন কোন হ্যান্ডসেট এই অনলাইন শপিং পোর্টালের মাধ্যমে দুর্দান্ত সেল রেকর্ড ছুঁয়েছে সেই তথ্যও প্রকাশ্যে এনেছে OnePlus।

একটি প্রেস কনফারেন্স চলাকালীন ওয়ানপ্লাস জানিয়েছে, অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে ওয়ানপ্লাস ১১আর ৫জি (OnePlus 11R 5G) এবং ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি (OnePlus Nord CE 3 Lite 5G) স্মার্টফোন দুটি দেদার বিকিয়েছে। সংস্থার দাবি অনুসারে, প্রথম মডেলটি এই বছর অ্যামাজনে ৩০,০০০ টাকা সেগমেন্টের অধীনে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যান্ড্রয়েড প্রিমিয়াম স্মার্টফোনের তকমা পেয়েছে। আবার ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি ফোন, বিক্রির নিরিখে উক্ত ই-কমার্স ওয়েবসাইটে তালিকাভুক্ত অন্য সমস্ত হ্যান্ডসেটকে পিছনে ফেলে দিয়েছে।

প্রসঙ্গত, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর চালিত ওয়ানপ্লাস ১১আর ৫জি স্মার্টফোনটি গত ফেব্রুয়ারি মাসে ৩৯,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে এদেশে পা রেখেছিল। অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি গত এপ্রিল মাসে উন্মোচিত হয়েছিল। ভারতে এর দাম ১৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে এবং ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট সহ এসেছে।

জানিয়ে রাখি, ২০১৪ সালে ওয়ানপ্লাস সংস্থাটি ‘ওয়ানপ্লাস ওয়ান’ (OnePlus One) হ্যান্ডসেট ঘোষণার মাধ্যমে এদেশের স্মার্টফোন বাজারে প্রবেশ করেছিল। সেই থেকে সংস্থাটির ই-কমার্স অংশীদার হিসাবে অ্যামাজন নিযুক্ত রয়েছে। পিট লাউ (Pete Lau) পরিচালিত এই টেক ব্র্যান্ডটির তরফ থেকে জানানো হয়েছে যে, ১০ বছরের এই অংশীদারিত্বের সময়সীমার মধ্যে দেশের ৯৮.২% পিন-কোড জুড়ে ১২ মিলিয়ন বা ১.২ কোটিরও বেশি ওয়ানপ্লাস ব্র্যান্ডেড স্মার্টফোন বিক্রির মাইলস্টোন ছুঁয়েছে অ্যামাজন।

উল্লেখ্য, ওয়ানপ্লাস ইন্ডিয়া তাদের ১০তম বার্ষিকী উপলক্ষে ২৩শে জানুয়ারি ২০২৪ নয়াদিল্লিতে ‘স্মুথ বিয়ন্ড বিলিফ’ ইভেন্টের আয়োজন করবে। সেহেতু মনে করা হচ্ছে এই লঞ্চ ইভেন্ট জাকজমকপূর্ণ হবে এবং ইভেন্টটি চলাকালীন আত্মপ্রকাশ করা OnePlus 12 ও OnePlus 12R স্মার্টফোন দুটি বিশেষ ফিচারের সাথে এদেশে আসবে।