সাধারণ ফোনেও এবার মিলিটারি গ্রেড সেফটি, চমকে দিতে আসছে Samsung XCover 7

বেশ কিছুদিন ধরেই স্যামসাং (Samsung)-এর বিখ্যাত রাগড স্মার্টফোন সিরিজের একটি নতুন ডিভাইসকে নিয়ে প্রযুক্তি মহলে গুঞ্জন শোনা যাচ্ছে। শোনা যাচ্ছে, এটি Samsung Galaxy XCover 7…

বেশ কিছুদিন ধরেই স্যামসাং (Samsung)-এর বিখ্যাত রাগড স্মার্টফোন সিরিজের একটি নতুন ডিভাইসকে নিয়ে প্রযুক্তি মহলে গুঞ্জন শোনা যাচ্ছে। শোনা যাচ্ছে, এটি Samsung Galaxy XCover 7 নামে শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। যদিও দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এই ডিভাইস সম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করেনি। তবে তার আগেই এখন Samsung Galaxy XCover 7 মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে। কি কি তথ্য উঠে এল এই সার্টিফিকেশন থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy XCover 7-কে দেখা গেল SIRIM ডেটাবেসে

স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি এক্সকভার ৭ ফোনটিকে স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইন্সটিটিউট অফ মালয়েশিয়া-এর সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। এই রাগড স্মার্টফোনটি SM-G556B মডেল নম্বরের সাথে ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এখনও অবধি, স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG), থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং জিসিএফ (GCF)-এও দেখা গেছে৷ এছাড়া, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) কর্তৃপক্ষের কাছ থেকেও স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ অনুমোদন লাভ করেছে। ফলে ডিভাইসটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলেও আশা করা যায়।

ইতিমধ্যেই, স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭-এর কিছু রেন্ডার প্রকাশ্যে এসেছে, যা এই রাগড ফোনটির আকষর্ণীয় ডিজাইন তুলে ধরেছে। এতে ডুয়েল টোন এলইডি ফ্ল্যাশ মডিউল সহ একটাই রিয়ার ক্যামেরা থাকবে। শোনা যাচ্ছে, গ্যালাক্সি এক্সকভার ৭ মূলত স্যামসাং গ্যালাক্সি এ৫৫-এরই একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে, যা ড্রপ রেজিস্ট্যান্স এবং শক শোষণের জন্য MIL-STD-810H-সার্টিফায়েড হবে।

ফোনটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত চ্যাসিস অফার করবে বলে আশা করা হচ্ছে। জানিয়ে রাখি, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ৫৫ ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৬ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে।

উল্লেখ্য, এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪ ওএস ভিত্তিক ওয়ান ইউআই (One UI) কাস্টম স্কিনে চলবে। ব্লুটুথ এসআইজি ফোনটিতে ব্লুটুথ ৫.৩ ভার্সনের জন্য সাপোর্ট নিশ্চিত করেছে। Samsung Galaxy XCover 7 আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।