নববর্ষে বড় উপহার, ব্লুটুথ স্পিকার, এয়ার ফ্রায়ার, ইয়ারবাডস জেতার সুযোগ দিচ্ছে Oppo

গত মাসে, প্রিমিয়াম ফিচার্সের সঙ্গে Oppo Reno 11 সিরিজ চীনে লঞ্চ হয়েছে। এই স্মার্টফোনগুলি নতুন ক্যামেরার পাশাপাশি Snapdragon 8+ Gen 1 এবং Dimensity 8200-এর মতো…

গত মাসে, প্রিমিয়াম ফিচার্সের সঙ্গে Oppo Reno 11 সিরিজ চীনে লঞ্চ হয়েছে। এই স্মার্টফোনগুলি নতুন ক্যামেরার পাশাপাশি Snapdragon 8+ Gen 1 এবং Dimensity 8200-এর মতো শক্তিশালী চিপসেট সহ এসেছে। চীনে লঞ্চ হওয়ার পর থেকেই Reno 11 সিরিজ বিভিন্ন দেশে ছাড়পত্র পেতে শুরু করেছে, যা তাড়াতাড়িই গ্লোবাল মার্কেটে রিলিজের দিকে ইঙ্গিত করছে। আর এখন, ওপ্পোর মালয়েশীয় শাখার তরফে Reno 11 সিরিজের প্রি-বুকিং চালু করা হয়েছে, যার সাথে কিছু লঞ্চ অফারও ঘোষণা করা হয়েছে।

মালয়েশিয়ায় Oppo Reno 11-এর প্রি বুকিং চালু

ওপ্পো মালয়েশিয়ার অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, আগামী ১৩ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত ওপ্পো রেনো ১১ সিরিজের ফোন ক্রয় করা প্রথম ১১ জন গ্রাহক এয়ার ফ্রায়ার এবং ব্লুটুথ স্পিকার এক্সক্সুসিভ উপহার পাবেন৷ এছাড়া, আগামী ১১ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে যারা ওপ্পো রেনো ১১ প্রো ৫জি কিনবেন তারা ওপ্পো সুপারভুক (Oppo SuperVOOC) ৮০ ওয়াট কার চার্জার এবং ১ বছরের এক্সটেন্ডেড ওয়ারেন্টি সহ আরও কিছু অতিরিক্ত উপহারও পেতে পারেন।

আবার, এই সময়ের মধ্যে ওপ্পো রেনো ১১ ৫জি বেছে নিলে ওপ্পো এনকো বাডস ২ পাওয়া যাবে। ফলে অনুমান করা হচ্ছে রেনো ১১ সিরিজের প্রথম সেল ১১ জানুয়ারি শুরু হবে। তাই আশা করা যায় যে জানুয়ারির প্রথম সপ্তাহেই লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। ডিসেম্বর শেষ হওয়ার সাথে সাথেই কোম্পানির তরফে এবিষয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হতে পারে।

Img 20231228 133834

Oppo Reno 11 Pro-এর স্পেসিফিকেশন

Oppo Reno 11 Pro-তে একটি ৬.৭৪ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ২,৭৭২ x ১,২৪০ পিক্সেল (১.৫কে) রেজোলিউশন, ৪৫০ পিপিআই, ১০-বিট কালার ডেপ্থ এবং ১২o হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এছাড়াও, কেন্দ্রীভূত পাঞ্চ হোল কাটআউট যুক্ত স্ক্রিনটি এইচডিআর১০+, ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে এবং ১,৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। পারফরম্যান্সের ক্ষেত্রে, Oppo Reno 11 Pro-এ Qualcomm Snapdragon 8+ Gen 1 চিপসেট রয়েছে, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরজের সাথে যুক্ত। এটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে লেটেস্ট কালার ওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Oppo Reno 11 Pro-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সিস্টেমের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২x জুম সহ একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 টেলিফটো লেন্স উপস্থিত রয়েছে৷ আর ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Reno 11 Pro-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৮০ ওয়াট সুপারভুক (SuperVOOC) চার্জিং সাপোর্ট করে।

Oppo Reno 11 5G-এর স্পেসিফিকেশন

Oppo Reno 11 5G-তে ৬.৭ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ২,৪১২ x ১,০৮০ পিক্সেল (ফুলএইচডি+)-এর রেজোলিউশন, ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি প্রদান করে। কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট যুক্ত ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০-বিট কালার, এইচডিআর১০+, ২,১৬০ হার্টজ পর্যন্ত পিডাব্লিউএম ডিমিং, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৯৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। Oppo Reno 11 MediaTek Dimensity 8200 চিপসেট দ্বারা চালিত, যার সাথে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরজ যুক্ত রয়েছে। এই ফোনটিও অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo Reno 11-এ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা ওআইএস (OIS)-এনেবল ৫০ মেগাপিক্সেলের Sony LYT-600 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২x জুম সহ একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 টেলিফটো সেন্সর দ্বারা গঠিত। আর ফোনটির সামনে একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 সেলফি ক্যামেরা বিদ্যমান। ডিভাইসটি ডুয়েল সিম, 5G, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.৪, জিএনএসএস, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং ইউএসবি টাইপ-সি পোর্ট সহ একাধিক কানেক্টিভিটি অপশন অফার করে। নিরাপত্তার জন্য, এই ওপ্পো ফোনে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Oppo Reno 11 শক্তিশালী ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট সুপারভুক ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।