DSLR-এর যুগ শেষ! চোখধাঁধানো ক্যামেরার সঙ্গে 8 জানুয়ারি লঞ্চ হচ্ছে Oppo Find X7 সিরিজ

গত কয়েক মাস ধরেই ওপ্পো (Oppo)-এর আসন্ন ক্যামেরা-কেন্দ্রিক ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Find X7 সিরিজ নিয়ে চর্চা চলছে। বছর শেষে ওপ্পো এবার আনুষ্ঠানিকভাবে এই লাইনআপের হ্যান্ডসেটগুলির লঞ্চের…

গত কয়েক মাস ধরেই ওপ্পো (Oppo)-এর আসন্ন ক্যামেরা-কেন্দ্রিক ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Find X7 সিরিজ নিয়ে চর্চা চলছে। বছর শেষে ওপ্পো এবার আনুষ্ঠানিকভাবে এই লাইনআপের হ্যান্ডসেটগুলির লঞ্চের তারিখটি ঘোষণা করেছে। Oppo Find X7 সিরিজ চীনে আগামী ৮ জানুয়ারি লঞ্চ হবে। Find X7 এবং Find X7 Ultra ফোন দুটিকে এখন ওপ্পো চায়নার অনলাইন স্টোরে রিজার্ভেশনের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। অফিসিয়াল লিস্টিংগুলি লঞ্চের আগেই উভয় স্মার্টফোনের কনফিগারেশন এবং কালার অপশনগুলি নিশ্চিত করেছে।

Oppo Find X7 ও Find X7 Ultra-এর স্টোরেজ এবং কালার অপশন

সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৭ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট সহ আসবে। এখন চীনে ওপ্পোর ওয়েবসাইটে প্রকাশিত অফিসিয়াল লিস্টিংটি প্রকাশ করেছে যে, স্ট্যান্ডার্ড মডেলটি চারটি কনফিগারেশনে আসবে – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ। পাশাপাশি, ওপ্পো ফাইন্ড এক্স৭ স্টারি স্কাই ব্ল্যাক, সি অ্যান্ড স্কাই, ডেজার্টউন সিলভার এবং স্মোকি পার্পল- এই চারটি শেডে পাওয়া যাবে বলে জানা গেছে।

অন্যদিকে, ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এটি তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। লিস্টিং অনুযায়ী, ফাইন্ড এক্স৭ আল্ট্রা পাইন শ্যাডো ইঙ্ক, সি অ্যান্ড স্কাই এবং ডেজার্ট মুন সিলভারের মতো কালার অপশনে উপলব্ধ হবে।

বাহ্যিক রূপ সম্পর্কে বললে, Oppo Find X7 এবং Oppo Find X7 Ultra-তে একই রকম ডিজাইন দেখা যাবে। দুই ফোনের পাঞ্চ-হোল ডিসপ্লে এবং বিশাল ক্যামেরা মডিউল সহ ডুয়েল-টোন ব্যাক প্যানেল থাকবে। পার্থক্য বলতে Oppo Find X7 ট্রিপল-ক্যামেরা অফার করবে, আর X7 Ultra-এ কোয়াড-ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে। উল্লেখযোগ্যভাবে, আল্ট্রা ভ্যারিয়েন্টটি হবে বিশ্বের প্রথম স্মার্টফোন, যাতে ডুয়েল পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অবস্থান করবে। এছাড়াও, এটিই হবে প্রথম ফোন যা প্রাইমারি ক্যামেরা হিসাবে ৫০ মেগাপিক্সেলের ১-ইঞ্চি Sony LYT-900 ক্যামেরা সেন্সর ব্যবহার করবে।

শোনা যাচ্ছে যে, Oppo Find X7 Ultra Satellite Communication Version নামে একটি তৃতীয় ডিভাইসও আসন্ন Find X7 সিরিজে অন্তর্ভুক্ত থাকবে, যা দ্বিমুখী স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্ট করবে। তবে এর বাকি স্পেসিফিকেশনগুলি Oppo Find X7 Ultra-এর মতোই হবে।