Realme Note 1 বাজেটের মধ্যে OLED ডিসপ্লে ও 108 মেগাপিক্সেল ক্যামেরা সহ বাজারে আসছে

Realme আজ তাদের স্মার্টফোন পোর্টফোলিওতে নতুন Note সিরিজ যুক্ত করার কথা ঘোষণা করলো। তবে সবথেকে উল্লেখযোগ্য ঘটনা হল, এই ঘোষণার কিছুক্ষণ পরেই উক্ত সিরিজের অধীনে…

Realme আজ তাদের স্মার্টফোন পোর্টফোলিওতে নতুন Note সিরিজ যুক্ত করার কথা ঘোষণা করলো। তবে সবথেকে উল্লেখযোগ্য ঘটনা হল, এই ঘোষণার কিছুক্ষণ পরেই উক্ত সিরিজের অধীনে লঞ্চ হতে চলা প্রথম ফোন Realme Note 1 -এর স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে। আসলে একজন X প্ল্যাটফর্ম ব্যবহারকারী (@ThisGood15) সম্প্ৰতি একটি পোস্ট শেয়ার করেছেন, যা দেখে Realme Note 1 ফোনের অফিসিয়াল প্রেজেন্টেশন স্লাইড বলেই মনে হচ্ছে। এই স্লাইডটি শুধুমাত্র হ্যান্ডসেটটির ফিচার নয়, সাথে লঞ্চের তারিখও প্রকাশ্যে এনেছে।

প্রেজেন্টেশন স্লাইড অনুসারে, Realme Note 1 স্মার্টফোন ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি OLED ডিসপ্লে এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৮০ চিপসেট সহ আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। আবার ক্যামেরা বিভাগের কথা বললে, এতে – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার দেখা যাবে। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর থাকবে। এছাড়া জানা গেছে, এতে সিকিউরিটির জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অডিওর জন্য ডুয়াল স্পিকার সিস্টেম অফার করবে এই ফোন।

উল্লেখিত স্পেসিফিকেশনগুলি দেখে মনে হচ্ছে আপকামিং Realme Note 1 স্মার্টফোনটি মিড-রেঞ্জ সেগমেন্টের অধীনে লঞ্চ হবে। এমনকি সদ্য প্রকাশ্যে আসা লিকে, Infinix Note 30 এবং Redmi Note 13 মডেল দুটি এর মূল প্রতিদ্বন্দ্বী হবে বলেও দাবি করা হয়েছে। আবার স্লাইডে “২৪.১” লেখা নজরে পড়েছে আমাদের, যা কিনা লঞ্চের তারিখ বলেই মনে হচ্ছে। যদি আমাদের এই অনুমান সঠিক হয় তবে, আগামী ২৪শে জানুয়ারী ডিভাইসটি আনুষ্ঠানিকভাবে মুক্তি পাবে।

আগেই বলেছি, একজন ইন্দোনেশিয়ার X ব্যবহারকারীর এই তথ্য ফাঁসের নেপথ্যে আছেন। সর্বোপরি সংস্থার ইন্দোনেশিয়া শাখার গ্লোবাল প্রেসিডেন্ট স্বয়ং এই পোস্টটি রিটুইট করেছেন, যার হেডিংয়ে লেখা ছিল – “নোট ফ্রম ইন্দোনেশিয়া”। ফলে সম্ভাবনা আছে যে উক্ত মডেলটি প্রথমে ইন্দোনেশিয়ায় লঞ্চ হবে। যদিও সংস্থার তরফ থেকে টিজার পোস্টার রিলিজ না করা পর্যন্ত এই তথ্য সত্যি বলে ধরে নেওয়া যাচ্ছে না।