সবার আগে নতুন ফিচার ইউজের সুযোগ, দুই ফোনে Android 14 আপডেট দিচ্ছে Realme

রিয়েলমি নির্বাচিত স্মার্টফোনের জন্য আনুষ্ঠানিকভাবে Realme UI 5.0-এর Open Beta ভার্সন চালু করেছে। এই Android 14 OS-ভিত্তিক সফ্টওয়্যারটি Realme 10 Pro 5G ও Realme 10…

রিয়েলমি নির্বাচিত স্মার্টফোনের জন্য আনুষ্ঠানিকভাবে Realme UI 5.0-এর Open Beta ভার্সন চালু করেছে। এই Android 14 OS-ভিত্তিক সফ্টওয়্যারটি Realme 10 Pro 5G ও Realme 10 Pro+ 5G মডেলে রোলআউট করা হবে। Realme UI 5.0 আপডেটটি বেশ কয়েকটি বৈশিষ্ট্য এবং উন্নত ডিজাইন অফার করে।

Realme UI 5.0-এর Open Beta এডিশনের মূল বৈশিষ্ট্য এবং ডিজাইন এনহ্যান্সমেন্ট

রিয়েলমি ইউআই ৫.০ ওপেন বিটা ফ্লুইড ক্লাউড ফিচারটি নিয়ে এসেছে, যা ইউজারদের আপডেট করা তথ্যে দ্রুত অ্যাক্সেসের জন্য মরফিং ফর্মগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করতে দেয়। এছাড়াও, অ্যাপ ও ডিভাইসের মধ্যে সহজে কন্টেন্ট ট্রান্সফারের জন্য আপডেটটিতে একটি ফাইল ডক অন্তর্ভুক্ত করা হয়েছে। আপডেটটি একটি উন্নত শেল্ফের সাথে ক্রস-ডিভাইস কানেক্টিভিটির ওপরও ফোকাস করে, যা অতিরিক্ত উইজেটের রেকমেন্ডেশন প্রদান করে। নিরাপত্তার জন্য, নিরাপদ অ্যাপ অ্যাক্সেস নিশ্চিত করতে ফটো এবং ভিডিও অনুমতির উন্নত ম্যানেজমেন্ট রয়েছে।

রিয়েলমি ইউআই ৫.০ ওপেন বিটা আপডেটে ইন্টারফেসের নান্দনিক দিকটি একটি অ্যাকোয়ামরফিক ডিজাইনের সাথে আপগ্রেড করা হয়েছে। এতে একটি প্রাকৃতিক এবং পরিষ্কার কালার স্টাইল দেখা যাবে। এই ডিজাইনে নতুন অ্যাকোয়ামরফিক-থিমযুক্ত রিংটোন এবং সিস্টেম নোটিফিকেশন সাউন্ডও অন্তর্ভুক্ত রয়েছে। সিস্টেম অ্যানিমেশনগুলিও মসৃণ করা হয়েছে। এছাড়া, Realme UI 5.0-এর Open Beta আপডেটে একটি উল্লেখযোগ্য সংযোজন হল কার্বন ট্র্যাকিং অলওয়েজ অন ডিসপ্লে (AOD), যা ড্রাইভের পরিবর্তে হাঁটা বেছে নেওয়ার মাধ্যমে সংরক্ষিত কার্বন ইমিশন প্রদর্শন করে।

উল্লেখ্য, Realme UI 5.0-এর Open Beta প্রোগ্রাম Realme 10 Pro 5G-এর জন্য আগামী ১৭ জানুয়ারি এবং Realme 10 Pro+ 5G-এর জন্য ১৮ জানুয়ারি শুরু হবে। এই প্রোগ্রামটি ব্যবহারকারীদের স্টেবল (Stable) সংস্করণের আনুষ্ঠানিক লঞ্চের আগে নতুন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করে দেখতে দেয়। তবে, যেহেতু এটি প্রাইমারি-রিলিজ সফ্টওয়্যার, এতে বাগ থাকতে পারে এবং কিছু অ্যাপ সঠিকাভবে কাজ নাও করতে পারে। তাই ইউজাররা যে ডিভাইসটি তাদের দৈনন্দিন কাজে ব্যবহার করেন তাতে এই বিটা আপডেট ইনস্টল না করার পরামর্শ দিয়েছে রিয়েলমি।