ফ্রিতে লাগান Jio AirFiber, 4000 শহরে পাওয়া যাচ্ছে পরিষেবা, সব প্ল্যানের সাথে রয়েছে OTT সুবিধা

গত সেপ্টেম্বর মাসে Reliance Jio ভারতে Jio AirFiber নামের নতুন 5G ফিক্সড-ওয়্যারলেস অ্যাক্সেস (FWA) ইন্টারনেট পরিষেবার ঘোষণা করে। এখন সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে,…

গত সেপ্টেম্বর মাসে Reliance Jio ভারতে Jio AirFiber নামের নতুন 5G ফিক্সড-ওয়্যারলেস অ্যাক্সেস (FWA) ইন্টারনেট পরিষেবার ঘোষণা করে। এখন সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, মাত্র চার মাসের ভিতরে এই পরিষেবা দেশের মোট ৩,৯৩৯টি শহরে উপলব্ধ, যা কিনা একটি রেকর্ড!

তাই আপনিও যদিও Jio AirFiber পরিষেবা কিনে উচ্চ-গতিসম্পন্ন ইন্টারনেট ব্যবহার করতে চান, তবে এই প্রতিবেদন আপনার জন্যই। কেননা আজ আমরা Jio AirFiber এবং AirFiber Max -এর প্রত্যেকটি প্ল্যানের দাম সহ বেনিফিট সম্পর্কে আলোচনা করতে চলেছি। আপনারা নূন্যতম ৫৯৯ টাকা খরচ করে উক্ত পরিষেবার লাভ ওঠাতে পারবেন। আবার সর্বোচ্চ ৩,৯৯৯ টাকা খরচ করে দ্রুত ইন্টারনেট ব্যবহার করার পাশাপাশি ১ বছরের সাবস্ক্রিপশনের সাথে একাধিক OTT অ্যাপ ব্যবহারের সুবিধা পেয়ে যাবেন। সর্বোপরি কিছু প্ল্যান কিনলে আবার ক্রেতাদের কাছ থেকে ইনস্টলেশন চার্জ নেওয়া হবে না।

Reliance Jio -এর AirFiber প্ল্যানের তালিকা

৫৯৯ টাকার প্ল্যান

৫৯৯ টাকার এই জিওফাইবার প্ল্যানের বৈধতা ৩০ দিনের। বেনিফিটের কথা বললে, প্ল্যানটি ৩০ এমবিপিএস পর্যন্ত স্পিডে সর্বাধিক ১০০০ জিবি ডেটা অফার করবে। যদিও নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। এই প্ল্যানের সাথে – ৫৫০টিরও বেশি টিভি চ্যানেল এবং ১৩টি ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে। তালিকাভুক্ত ওটিটি অ্যাপগুলি হল – JioCinema, Sony Liv, Disney+ Hotstar, Lionsgate Play, ZEE5, Discovery+, Hoichoi, Sun NXT, ShemarooMe, DocuBay, ALTBalaji, Eros Now, EPIC ON।

৮৯৯ টাকার প্ল্যান

আলোচ্য প্ল্যানের বৈধতাও ৩০ দিনের। এর সাথেও ৫৫০+ টিভি চ্যানেল ও ১৩টি ওটিটি প্ল্যানের সাবস্ক্রিপশন বিনামূল্যের অফার করা হবে। এই ওটিটি অ্যাপগুলি হল – JioCinema, Sony Liv, Disney+ Hotstar, Lionsgate Play, ZEE5, Discovery+, Hoichoi, Sun NXT, ShemarooMe, DocuBay, ALTBalaji, Eros Now, EPIC ON। বেস প্ল্যানের সাথে এই প্যাকেজের পার্থক্য হল – ১০০ এমবিপিএস পর্যন্ত স্পিডে সর্বোচ্চ ১০০০ জিবি ডেটা অ্যাক্সেস করা যাবে। তবে নির্ধারিত ডেটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে।

১,১৯৯ টাকার প্ল্যান

১,১৯৯ টাকার পরিবর্তে আপনারা – ১০০ এমবিপিএস পর্যন্ত স্পিডে সর্বোচ্চ ১০০০জিবি ডেটা ব্যবহার করা যাবে। আবার ডেটা লিমিট শেষ হয়ে গেছে ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। প্ল্যানটির সাথে ৫৫০+ টিভি চ্যানেল ও ১৫টি ওটিটি অ্যাপের সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হল। এই ওটিটি অ্যাপগুলি হল – Sony Liv, Disney+ Hotstar, Amazon Prime, Netflix-Basic, Lionsgate Play, ZEE5, Discovery+, Hoichoi, Sun NXT, ShemarooMe, DocuBay, ALTBalaji, Eros Now, EPIC ON এবং JioCinema Premium। যার মধ্যে Amazon Prime ভিডিও স্ট্রিমিং অ্যাপের সাবস্ক্রিপশন পুরো ১ বছরের জন্য পেয়ে যাবেন আপনারা। এই প্ল্যানের বৈধতা ৩০ দিনের।

Reliance Jio -এর AirFiber Max প্ল্যানের তালিকা

১,৪৯৯ টাকার প্ল্যান

১,৪৯৯ টাকা খরচ করে আপনারা সর্বোচ্চ ৩০০ এমবিপিএস স্পিডে ১০০০ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করতে পারবেন। নির্ধারিত ডেটা নিঃশেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড ৬৪ কেবিপিএস -এ কমে আসবে। এর সাথে ৫৫০টিরও বেশি টিভি চ্যানেল এবং ১৫টি ওটিটি প্ল্যাটফর্মের সাবক্রিপশন বিনামূল্যের পাওয়া যাবে। এই ওটিটি অ্যাপগুলি হল – Sony Liv, Disney+ Hotstar, Amazon Prime, Netflix-Basic, Lionsgate Play, ZEE5, Discovery+, Hoichoi, Sun NXT, ShemarooMe, DocuBay, ALTBalaji, Eros Now, EPIC ON এবং JioCinema Premium। এই প্ল্যানের সাথেও Amazon Prime ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন ১ বছরের জন্য অফার করা হবে। এই প্ল্যানের বৈধতাও ৩০ দিন।

২,৪৯৯ টাকার প্ল্যান

৩০ দিনের মেয়াদ যুক্ত এই প্ল্যানের সাথে সর্বোচ্চ ৫০০ এমবিপিএস স্পিডে ১০০০ জিবি পর্যন্ত ডেটা দেওয়া হবে। তবে ডেটা সীমা পেরিয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে হয়ে যাবে ৬৪ কেবিপিএস। এর সাথে ৫৫০+ টিভি চ্যানেল ও ১৫টি ওটিটি অ্যাপের অ্যাক্সেস বিনামূল্যে পাওয়া যাবে। এক্ষেত্রে আপনারা এই ওটিটি অ্যাপগুলি সাবস্ক্রিপশন পাবেন – Sony Liv, Disney+ Hotstar, Amazon Prime, Netflix-Standard, Lionsgate Play, ZEE5, Discovery+, Hoichoi, Sun NXT, ShemarooMe, DocuBay, ALTBalaji, Eros Now, EPIC ON এবং JioCinema Premium। এই প্ল্যানের সাথেও Amazon Prime প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন ১ বছরের জন্য মিলবে।

৩,৯৯৯ টাকার প্ল্যান

৩,৯৯৯ প্ল্যানের বৈধতা ৩০ দিনের। প্ল্যানটির সাথে ১ জিবিপিএস পর্যন্ত স্পিডে সর্বোচ্চ ১০০০ জিবি পর্যন্ত ডেটা পাওয়া যাবে। তবে ডেটা লিমিট শেষ ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। এর সাথেও বিনামূল্যের ৫৫০টিরও বেশি টিভি চ্যানেল ও ১৫টি ওটিটি অ্যাপের সুবিধা মিলবে। এই ওটিটি অ্যাপগুলি হল – Sony Liv, Disney+ Hotstar, Amazon Prime, Netflix-Premium, Lionsgate Play, ZEE5, Discovery+, Hoichoi, Sun NXT, ShemarooMe, DocuBay, ALTBalaji, Eros Now, EPIC ON এবং JioCinema Premium। এই প্যাকেজের সাথেও Amazon Prime অ্যাপের সাবস্ক্রিপশন ১ বছরের জন্য দেওয়া হবে।

উল্লেখিত প্রত্যেকটি প্ল্যানই ৬ মাস এবং ১২ মাসের বৈধতা যুক্ত বিকল্পের সাথেও কেনা যাবে।

(দ্রষ্টব্য – এই প্ল্যানগুলির দামে GST অন্তর্ভুক্ত করা হয়নি। ফলে ধার্য মূল্যের সাথে GST সংযুক্ত হবে। যেসকল ভোক্তারা ১২ মাসের বৈধতাযুক্ত প্ল্যান চয়ন করবেন তারা বিনামূল্যে ইনস্টলেশনের সুবিধাও পাবেন।)

বিনামূল্যে ইনস্টল করা যাবে JioAirFiber

জিও এয়ারফাইবার পরিষেবার সাথে একটি ইনডোর এবং আউটডোর ইউনিট সেটআপ দেওয়া হবে। যার মধ্যে আউটডোর ইউনিটটি বাড়ির বাইরে বা বারান্দায় ইনস্টল করা হবে। আর ইনডোর ইউনিট বাড়ি বা অফিসের ভিতরে ইনস্টল করা হবে। সংস্থার ওয়েবসাইট অনুসারে, ইনস্টলেশনের জন্য ১,০০০ টাকা চার্জ করা হয়। তবে ভোক্তারা যদি বিনামূল্যে ইনস্টলেশনের সুবিধা পেতে চান, তবে বার্ষিক বা ১২ মাসের প্ল্যান বেছে নিতে হবে।

এক্ষেত্রে জানিয়ে রাখি, আপনারা ক্রেডিট/ডেবিট কার্ডের মাধ্যমে ১২ মাসের বৈধতাসম্পন্ন ইএমআই বিকল্পের অধীনেও এই পরিষেবা কিনতে পারবেন।

JioAirFiber কানেকশনের জন্য অ্যাপ্লাই করার ধাপ

হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিও এয়ারফাইবার পরিষেবা বুক করতে হলে ৬০০০৮-৬০০০৮ (60008-60008) নম্বরে একটি মিসড কল দিতে হবে। অথবা, সংস্থার ওয়েবসাইট বা নিকটস্থ ব্রাঞ্চে গিয়েও এই ইন্টারনেট পরিষেবা বুক করতে পারবেন। জানিয়ে রাখি, জিও এয়ার ফাইবারের সাথে গ্রাহকরা ওয়াই-ফাই রাউটার সহ ৪কে স্মার্ট সেট টপ বক্স এবং একটি ভয়েস অ্যাক্টিভ রিমোট পেয়ে যাবেন।