এই বছর Snapdragon 8 Gen 4 চিপসেটের প্রথম ফোন লঞ্চ করবে Asus? তুঙ্গে জল্পনা

আসুস (Asus) তাদের Zenfone সিরিজের পরবর্তী স্মার্টফোন তৈরিতে হাত লাগিয়েছে বলে জানা গিয়েছে। আপকামিং ফোনটির নাম Zenfone 11, যা গত বছর জুনে আত্মপ্রকাশ করা Zenfone…

আসুস (Asus) তাদের Zenfone সিরিজের পরবর্তী স্মার্টফোন তৈরিতে হাত লাগিয়েছে বলে জানা গিয়েছে। আপকামিং ফোনটির নাম Zenfone 11, যা গত বছর জুনে আত্মপ্রকাশ করা Zenfone 10-এর উত্তরসূরি হিসেবে আসবে। ডিভাইসটি ইতিমধ্যেই ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) এবং ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। আর এখন Asus Zenfone 11 গুগল প্লে কনসোলে উপস্থিত হয়ে সারপ্রাইজ করার মতো তথ্য প্রকাশ করেছে।

Asus Zenfone 11 হাজির Google Play Console সাইটে

আসুস জেনফোন ১১ Asus_AI2401 মডেল নম্বর সহ গুগল প্লে কনসোল (Google Play Console) সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এটি ফোনের নামটি নিশ্চিত করেছে। সেখানে প্রকাশিত রেন্ডারটি স্লিম বেজেল দ্বারা বেষ্টিত এবং একটি পাঞ্চ-হোল কাটআউট সহ স্ক্রিন প্রদর্শন করেছে। ফোনটির ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম রকার দেখা গেছে।

গুগল প্লে কনসোলের সার্টিফিকেশন অনুসারে, আসুস জেনফোন ১১-এ ব্যবহৃত প্রসেসরটি QTI SM8650 মডেল নম্বর বহন করে, যা কোয়ালকম-এর লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩-এর সাথে মেলে। তবে এর সিপিইউ কনফিগারেশনে ৩.৩০ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি কায়রো ৯xx কোর, ৩.২ গতির পাঁচটি কায়রো ৯xx কোর এবং ২.৩ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কায়রো ৯xx কোর রয়েছে। এছাড়া, চিপসেটটি অ্যাড্রেনো ৮৩০ জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। যা বেশ বিভ্রান্তিকর, বিশেষ করে জিপিইউ-এর পরিপ্রেক্ষিতে।

কারণ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩-এর সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৫০ জিপিইউ থাকে। তাই, আসুস জেনফোন ১১-এর প্রসেসরের বিবরণ সঠিক বলে মনে হচ্ছে না। লিস্টিংটি এও প্রকাশ করেছে যে, এই আসুস ফোনটি ১৬ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

উল্লেখ্য, গুগল প্লে কনসোলের ডেটাবেস থেকে আরও জানা যায় যে Asus Zenfone 11-এর ডিসপ্লে রেজোলিউশন ১,০৮০ x ২,৪০০ পিক্সেল এবং স্ক্রিন ডেনসিটি ৪২০ ডিপিআই হবে। আসুস যদি আগের প্রজন্মের Zenfone-এর মতো বছরের মধ্যবর্তী সময়ে এই ফোনটিকে লঞ্চ করার পরিকল্পনা করে থাকে, তবে Asus Zenfone 11-এর বাজারে আসতে এখনও কিছু মাস বাকি রয়েছে।