দুর্ধর্ষ প্রসেসর দিয়ে ফ্ল্যাগশিপ ফোন আনতে চলেছে Motorola, লঞ্চ টাইমলাইন ফাঁস হল

এ বছর অক্টোবর মাসে কোয়ালকম (Qualcomm) তাদের সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen 3 চিপসেট লঞ্চ করেছে। তারপরেই এই প্রসেসর দিয়ে ফ্ল্যাগশিপ ফোন বাজার আনবে এমন…

এ বছর অক্টোবর মাসে কোয়ালকম (Qualcomm) তাদের সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen 3 চিপসেট লঞ্চ করেছে। তারপরেই এই প্রসেসর দিয়ে ফ্ল্যাগশিপ ফোন বাজার আনবে এমন ব্র্যান্ডের লিস্ট অফিশিয়ালি প্রকাশ হয়। যার মধ্যে রয়েছে আসুস (Asus), অনর (Honor), আইকো (iQOO), মেইজু (Meizu), নিও (Nio), নুবিয়া (Nubia), ওয়ানপ্লাস (OnePlus), ওপ্পো (Oppo), রিয়েলমি (Realme), রেডমি (Redmi) রেডম্যাজিক (Red Magic), সনি (Sony), ভিভো (Vivo), শাওমি (Xiaomi) এবং জেডটিই (ZTE)। ভিভো (Vivo) এবং সনি (Sony) ছাড়া সমস্ত ব্র্যান্ড ইতিমধ্যেই SD8G3 চালিত এক বা একাধিক ফোন লঞ্চ করেছে। যে টুকু খবর, এই স্ন্যাপড্রাগন চিপসেট সমন্বিত Vivo X100 Ultra এপ্রিল মাসে আর সনির ফ্ল্যাগশিপ ফোনটি এই বছরের প্রথমার্ধে লঞ্চ হতে পারে। তবে আশ্চর্যজনকভাবে, মোটোরোলা (Motorola)-এর নাম তালিকায় উল্লেখ ছিল না। কিন্তু এখন এক টিপস্টার দাবি করেছেন যে, লেনোভো (Lenovo)-অধীনস্থ ব্র্যান্ডটি চীনে আগামী কয়েক মাসের মধ্যে Snapdragon 8 Gen 3 প্রসেসর দিয়ে স্মার্টফোন লঞ্চ করবে।

Snapdragon 8 Gen 3 প্রসেসর চালিত ফোন আনছে Motorola

এক চীনা টিপস্টার দাবি করেছেন যে, মোটোরোলা একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট যুক্ত ফোনের ওপর কাজ করছে এবং এটি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে লঞ্চ হবে। তবে আপকামিং ফোনটির নাম বা অন্যান্য স্পেসিফিকেশনগুলি আপাতত অজানা।

জানিয়ে রাখি, মোটোরোলা সাধারণত তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলিকে চীনে এক্স-সিরিজ এবং গ্লোবাল মার্কেটে এজ-সিরিজের অধীনে রিলিজ করে। কোম্পানিটি ২০২২ সালের ডিসেম্বরে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট সমন্বিত মোটো এক্স৪০ ফোনটি বাজারে এনেছিল। এই ডিভাইসকেই আবার গত বছর এপ্রিল মাসে গ্লোবাল মার্কেটে Motorola Edge 40 Pro হিসাবে রিব্র্যান্ড করা হয়েছে।

যদিও, কোম্পানির তরফে এবিষয়ে নিশ্চিত করা হয়নি, তবে এমন একটি সম্ভাবনা রয়েছে যে মোটোরোলার প্রথম Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট-চালিত ফোনটি চীনে Moto X50 হিসাবে লঞ্চ এবং বিশ্ববাজারে Motorola Edge 50 Pro হিসাবে রিব্র্যান্ড করা হতে পারে। আশা করা যায়, আগামী দিনে মোটোরোলার ফ্ল্যাগশিপ ফোনটির সম্পর্কে আরও বিশদ তথ্য সামনে আসবে।