ফোন চলবে না পুরো দৌড়বে! বড় চমক দিতে চলেছে iQOO Neo 9 Pro

iQOO Neo 9 Pro ভারতের বাজারে শীঘ্রই আত্মপ্রকাশ করতে চলেছে। আগামী ২২ ফেব্রুয়ারি ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে জানা গেছে। ইতিমধ্যেই সাম্প্রতিক রিপোর্টগুলিতে…

iQOO Neo 9 Pro ভারতের বাজারে শীঘ্রই আত্মপ্রকাশ করতে চলেছে। আগামী ২২ ফেব্রুয়ারি ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে জানা গেছে। ইতিমধ্যেই সাম্প্রতিক রিপোর্টগুলিতে ডিভাইসটির সম্পর্কে অনেক তথ্যই প্রকাশিত হয়েছে। লঞ্চের এখনও প্রায় এক মাস বাকি থাকলেও, কোম্পানি ইতিমধ্যেই ডিভাইসের মূল বৈশিষ্ট্যগুলি টিজ করতে শুরু করছে। আর এখন এরকমই একটি টিজারে, ব্র্যান্ডটি iQOO Neo 9 Pro-এর একটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সম্পর্কে তথ্য শেয়ার করেছে। এছাড়াও, ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটি আপকামিং ডিভাইসটির তাকলাগানো আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং স্কোরও প্রকাশ করেছে।

সামনে এল iQOO Neo 9 Pro-এর AnTuTu স্কোর

ব্র্যান্ডের তরফে দাবি করা হয়েছে যে, আইকো নিও ৯ প্রো-এর একটি সংস্করণ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে এবং এটি সুপরিচিত বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম, আনটুটু-তে ১.৭ মিলিয়ন বা ১৭ লক্ষেরও বেশি স্কোর অর্জন করেছে। যা এই সেগমেন্টে সর্বোচ্চ। ভার। ভারতে আইকো নিও ৯ প্রো-এর কতগুলি স্টোরেজ ভ্যারিয়েন্ট আসবে, তা স্পষ্ট নয়। জানিয়ে রাখি, পূর্বসূরি আইকো নিও ৭ প্রো ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ এবং জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজে লঞ্চ হয় এবং প্রারম্ভিক মূল্য ছিল ৩৪,৯৯৯ টাকা।

ভারতে, আইকো নিও ৯ প্রো ফোনটি সদ্য উন্মোচিত ওয়ানপ্লাস ১২আর-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে। প্রসঙ্গত, ওয়ানপ্লাসের এই ফোনটি দুটি বিকল্পে এদেশে উপলব্ধ, এগুলি হল – ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ। এই দুই মডেলের দাম যথাক্রমে ৩৯,৯৯৯ টাকা এবং ৪৫,৯৯৯ টাকা। আইকো নিও ৯ প্রো দুটি কালার অপশনে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে – কংকারার ব্ল্যাক এবং ফায়ারি রেড।

iQOO Neo 9 Pro-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

মনে করা হচ্ছে, ভারতে লঞ্চ হতে চলা iQOO Neo 9 Pro ফোনটি আসলে চীনে উপলব্ধ স্ট্যান্ডার্ড iQOO Neo 9 মডেলটির রিব্র্যান্ডেড ভার্সন হবে। সুতরাং, এতে ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ হাই রিফ্রেশ রেট অফার করবে। ফোনটি Snapdragon 8 Gen 2 চিপসেট, এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসবে। iQOO Neo 9 Pro সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ (FunTouch OS 14) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 9 Pro-এর পিছনের প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। ফোনটিতে পাওয়ার ব্যাকআপের জন্য ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,১৬০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে৷ এছাড়া, Neo 9 Pro অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল স্পিকার এবং একটি আইআর (IR) ব্লাস্টার।