দীর্ঘক্ষণ ব্যবহারেও ভাল থাকবে চোখ, স্বাস্থ্যের কথা ভেবে একাধিক ফোন আনছে Xiaomi

শাওমি এই মুহূর্তে ফ্ল্যাগশিপ Xiaomi 14 Ultra, Mix Flip, Pad 7, Mix Fold 4 এবং Civi 4 সহ একাধিক নতুন ডিভাইসের ওপর কাজ করছে বলে…

শাওমি এই মুহূর্তে ফ্ল্যাগশিপ Xiaomi 14 Ultra, Mix Flip, Pad 7, Mix Fold 4 এবং Civi 4 সহ একাধিক নতুন ডিভাইসের ওপর কাজ করছে বলে জানা গেছে। যেগুলি এই বছরের প্রথমার্ধে বাজার পা রাখতে পারে। আর এখন Xiaomi Civi 4 এবং Xiaomi 14 Ultra-এর গ্লোবাল ভার্সন ফ্লিকার-ফ্রি ডিভাইস হিসাবে টিইউভি রাইনল্যান্ড (TÜV Rhienland)-এর ছাড়পত্র পেয়ে শীঘ্রই লঞ্চের জোরালো ইঙ্গিত দিচ্ছে। এখনও পর্যন্ত কি কি তথ্য উঠে এসেছে প্রিমিয়াম মিড-রেঞ্জ Xiaomi Civi 4 এবং ফ্ল্যাগশিপ Xiaomi 14 Ultra মডেল সম্পর্কে, আসুন দেখে নেওয়া যাক।

Xiaomi 14 Ultra:

24030PN60G এবং 24030PN60C মডেল নম্বর যথাক্রমে শাওমি ১৪ আল্ট্রা-এর গ্লোবাল এবং চীনা ভ্যারিয়েন্টের৷ এর মধ্যে গ্লোবাল মডেল টিইউভি রাইনল্যান্ড থেকে অনুমোদন পেয়েছে, কিন্তু স্পেসিফিকেশন সম্পর্কিত কোনও তথ্য সার্টিফিকেশন ডেটাবেসে উপলব্ধ নেই। তবে, এটি যে গ্লোবাল মার্কেটে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে, তা স্পষ্ট। শোনা যাচ্ছে যে শাওমি ১৪ আল্ট্রা-এর চীনা সংস্করণটি চলতি মাসের শেষের দিকে লঞ্চ হতে পারে, যেখানে গ্লোবাল মডেলটি কয়েক সপ্তাহ পরে বাজারে পা রাখবে।

Xiaomi Civi 4:

গত বছর আগস্ট মাসে, 23041PN0DC মডেল নম্বর সহ একটি শাওমি ডিভাইস আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছিল। সেটি ডিভাইসের নাম প্রকাশ করেনি, তবে অনুমান করা হচ্ছে যে এটি শাওমি সিভি ৪ হতে পারে। পূর্বসূরি মডেলগুলির মতো, এই ফোনটিও শুধুমাত্র চীনের বাজারে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। টিইউভি রাইনল্যান্ড-এর ডেটাবেসে এখন সম্ভাব্য শাওমি সিভি ৪ মডেলটি হাজির হয়েছে। রিপোর্ট অনুসারে, ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০-আল্ট্রা চিপসেট থাকতে পারে। লঞ্চ হতে পারে ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিকে৷

আগেই উল্লেখ করা হয়েছে যে, Xiaomi 14 Ultra এবং Xiaomi Civi 4 টিইউভি রাইনল্যান্ড-এর ফ্লিকার ফ্রি সার্টিফিকেশন লাভ করেছে। এর জন্য, অনলাইন প্ল্যাটফর্মটি স্মার্টফোনগুলিতে থাকা ডিসপ্লে কোনও দৃশ্যমান বা অদৃশ্য ফ্লিকার তৈরি করে কিনা, তা মূল্যায়ন করেছে। ফ্লিকার মানুষের চোখের ওপর চাপ সৃষ্টি করতে পারে, ফলে ফ্লিকার-মুক্ত স্ক্রিন দীর্ঘ ব্যবহারের ক্ষেত্রে নিরাপদ।