Vivo X Fold 3: মার্চেই ডুয়াল ডিসপ্লের স্মার্টফোন আনছে ভিভো, দাম হবে কম

ভিভো (Vivo) চীনে মার্চ মাসে একটি বড় লঞ্চ ইভেন্ট আয়োজন করবে বলে শোনা যাচ্ছে৷ সেখানে ব্র্যান্ডটি তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ফোন – Vivo X Fold…

ভিভো (Vivo) চীনে মার্চ মাসে একটি বড় লঞ্চ ইভেন্ট আয়োজন করবে বলে শোনা যাচ্ছে৷ সেখানে ব্র্যান্ডটি তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ফোন – Vivo X Fold 3 এবং Vivo X Fold 3 Pro রিলিজ করবে বলে আশা করা হচ্ছে। কয়েক সপ্তাহ আগে ডিভাইসগুলিকে আইএমইআই (IMEI) ডেটাবেসে যথাক্রমে V2303A এবং V2337A মডেল নম্বর সহ দেখা গিয়েছিল। আর এখন লঞ্চের আগে, Vivo X Fold 3 এবং Vivo X Fold 3 Pro – উভয় ফোনই চীনের এমআইআইটি (MIIT)-এর থেকে অনুমোদন লাভ করেছে। এই সার্টিফিকেশন থেকে কি কি তথ্য উঠে এল, আসুন জেনে নেওয়া যাক।

Vivo X Fold 3 সিরিজ পেল MIIT সার্টিফিকেশন

V2303A এবং V2337A মডেল নম্বর সহ ভিভো এক্স ফোল্ড ৩ এবং এক্স ফোল্ড ৩ প্রো চীনের রেগুলেটরি সংস্থা, এমআইআইটি-র ছাড়পত্র লাভ করেছে৷ তবে, এই প্ল্যাটফর্মের লিস্টিংয়ে স্পেসিফিকেশন সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি৷ যদিও, সাম্প্রতিক কিছু রিপোর্টে এই ফোল্ডেবলগুলির নানা স্পেসিফিকেশন ফাঁস করা হয়েছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Vivo X Fold 3 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, ভিভো এক্স ফোল্ড ৩ প্রো একটি প্রিমিয়াম ফোন হবে, যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করবে। এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২কে রেজোলিউশন সহ প্রাইমারি ইনার ডিসপ্লে অফার করতে পারে। এক্স ফোল্ড ৩ প্রো-এ ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৭০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন বিশাল ব্যাটারি থাকতে পারে।

নিরাপত্তার জন্য, Vivo X Fold 3 Pro-এর কভার এবং ইনার – উভয় ডিসপ্লেতেই আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকবে। ফোনটির পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের OV50H প্রাইমারি ক্যামেরা, আল্ট্রা-ওয়াইড লেন্স ও ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে।

অন্যদিকে, Vivo X Fold 3 সাশ্রয়ী মূল্যের ফোল্ডেবল ফোন হিসেবে বাজারে আসতে পারে, কারণ এতে Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট যুক্ত থাকবে বলে শোনা যাচ্ছে। নিরাপত্তার জন্য এটি সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,৬০০ এমএএইচ ব্যাটারি পেতে পারে। যদিও Vivo X Fold 3-এর ওয়্যার্ড চার্জিং স্পিড সম্পর্কে কোনও তথ্য এখনও উপলব্ধ নেই, তবে এতে ওয়্যারলেস চার্জিং সাপোর্টের অভাব থাকবে বলে মনে করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Vivo X Fold 3-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের OV50H প্রধান ক্যামেরা থাকবে বলে শোনা যাচ্ছে। তবে এতে পেরিস্কোপ জুম ক্যামেরা অনুপস্থিত থাকতে পারে। দুটি মডেলই অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক অরিজিন ওএস ৪ কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, Vivo X Fold 3-কে ২৩০ গ্রামেরও কম ওজনের সবচেয়ে হালকা ফোল্ডেবল ফোন হিসেবে আসতে পারে।