TCL 505 বিশ্ব বাজারে কম দামে 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে শক্তিশালী ব্যাটারি

TCL বিশ্ব বাজারে TCL 505 নামের একটি নতুন স্মার্টফোনের ঘোষণা করলো। ডিভাইসটির দাম এখনো ঘোষণা করা হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী, এটি একটি সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট…

TCL বিশ্ব বাজারে TCL 505 নামের একটি নতুন স্মার্টফোনের ঘোষণা করলো। ডিভাইসটির দাম এখনো ঘোষণা করা হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী, এটি একটি সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট হবে। ফিচারের কথা বললে, TCL 505 মডেলে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক চিপসেট, ১২৮ জিবি স্টোরেজ, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, ডুয়েল স্পিকার সিস্টেম এবং একটি শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। সর্বোপরি ডিভাইসটতে ৪ জিবি পর্যন্ত র‍্যাম এক্সপেনশন ফিচার সাপোর্ট করে। চলুন এবার বিস্তারে TCL 505 স্মার্টফোনের বিশেষত্ব জেনে নেওয়া যাক…

TCL 505 স্মার্টফোনের স্পেসিফিকেশন

TCL 505 স্মার্টফোন রিফ্লেক্টিভ ফিনিশিং এবং ফ্ল্যাট ব্যাক প্যানেল ডিজাইন সহ এসেছে, যার বাম দিকে একটি আয়তক্ষেত্রকার ক্যামেরা মডিউল অবস্থিত। এতে রয়েছে ৬.৭৫-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, যা ব্লু লাইট এক্সপোজার এবং প্রতিফলন কমাতে সমর্থ। এই টাচস্ক্রিন – ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও এই ফোনে অতিরিক্তভাবে আরো ৪ জিবি পর্যন্ত র‍্যাম এক্সপেনশন ফিচার সাপোর্ট করে। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো সম্ভব।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য TCL 505 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ০.৭ মাইক্রোমিটার (μm) পিক্সেল সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শুটার (সেন্সর সাইজ – ১/২.৫৫ ইঞ্চি) + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেকেন্ডারি সেন্সর। এদিকে ডিসপ্লের উপরিভাগে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। তদুপরি উৎকর্ষ অডিও অভিজ্ঞতা সরবরাহের জন্য এতে ডুয়াল স্পিকার রয়েছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য TCL 505 স্মার্টফোনে ৫,০১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, ১০ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। ডিভাইসটি একবার চার্জে সারাদিন সচল থাকবে বলে দাবি করা হয়েছে।

TCL 505 স্মার্টফোনের দাম

TCL 505 স্মার্টফোন – ওশান ব্লু এবং স্পেস গ্রে কালার ভ্যারিয়েন্টে এসেছে। যদিও সংস্থার পক্ষ থেকে এর দাম এখনো ঘোষণা করা হয়নি।