Xiaomi সুখবর শোনাল, MIUI-এর বদলে নয়া HyperOS সফটওয়্যার সহ আসছে এই ফোন

শাওমি তাদের ফ্ল্যাগশিপ Xiaomi 14 সিরিজের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস চলাকালীন একটি গ্লোবাল লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল…

শাওমি তাদের ফ্ল্যাগশিপ Xiaomi 14 সিরিজের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস চলাকালীন একটি গ্লোবাল লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল যে, গ্লোবাল মার্কেটে ব্র্যান্ডটি এই সিরিজের অধীনে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro লঞ্চ করবে। তবে সাম্প্রতিক একটি টিজার এই ইভেন্টে স্ট্যান্ডার্ড সংস্করণের সাথে Xiaomi 14 Ultra মডেলটির লঞ্চ হওয়ার দিকে ইঙ্গিত করেছে৷ আর এখন স্ট্যান্ডার্ড Xiaomi 14-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটিকে কিছু প্রধান বৈশিষ্ট্য সহ ইএমভিসিও (EMVCo)-এর ডেটাবেসে দেখা গেছে। কি কি তথ্য প্রকাশ করলো এই সার্টিফিকেশনটি, আসুন দেখে নেওয়া যাক।

Xiaomi 14 পেল EMVCo-এর অনুমোদন

ইএমভিসিও সার্টিফিকেশন অনুযায়ী, শাওমি ১৪-এর গ্লোবাল ভার্সন অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক হাইপারওএস ১.০ (HyperOS 1.0) অপারেটিং সিস্টেমে চালিত হবে এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সাপোর্ট করবে। জানিয়ে রাখি, হাইপারওএস হল শাওমির নতুন অপারেটিং সিস্টেম, যা ইতিমধ্যেই ইউজারদের কাছ থেকে প্রশংসা অর্জন করেছে। এই ওএস-টি মিইউআই (MIUI)-কে প্রতিস্থাপন করে এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে তৈরি।

যদিও, সার্টিফিকেশনটি শাওমি ১৪ সম্পর্কে আর কিছু প্রকাশ করেনি, তবে আশা করা যায় যে গ্লোবাল মডেলের স্পেসিফিকেশন এবং ফিচারগুলি চীনা সংস্করণের মতোই হবে, অর্থাৎ এতে ৬.৩৬ ইঞ্চির ১.৫কে টিসিএল সিএসওটি সি৮ ওলেড (TCL CLOT C8 OLED) ১২বিট ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। এটি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, বিশ্ববাজারে লঞ্চ হতে চলা Xiaomi 14-এর ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের LYT-900 প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের JN1 আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো JN1 ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। আর সেলফির জন্য, এতে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 14-এ ৪,৬১০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৯০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।